গাজায় ২৪ ঘণ্টায় নিহত ১২৫, মৃতের সংখ্যা বেড়ে ২২৪৩৮

অনলাইন ডেস্ক :

 

গত ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ২২ হাজার ৪৩৮ ফিলিস্তিনি নিহত এবং ৫৭ হাজার ৬১৪ জন আহত হয়েছে। অঞ্চলটির স্বাস্থ্য কর্তৃপক্ষ বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

 

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা এদিন এক বিবৃতিতে বলেছেন, আক্রান্তদের ৭০ শতাংশই শিশু ও নারী। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় ১২৫ জন নিহত ও ৩১৮ জন আহত হয়েছে।

মুখপাত্রের মতে, ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় ৩২৬ জন চিকিৎসক নিহত হয়েছেন, ৩০টি হাসপাতাল ও ১২১টি অ্যাম্বুল্যান্স ধ্বংস হয়েছে এবং ৫৩টি স্বাস্থ্যসেবাকেন্দ্র পরিষেবার বাইরে রয়েছে। ৯৯ জন চিকিৎসক ইসরায়েলে আটকে রয়েছেন বলেও জানান তিনি।

 

৭ অক্টোবর ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের আন্তঃসীমান্ত হামলার পর ইসরায়েল গাজা উপত্যকায় নিরলস বিমান ও স্থল হামলা শুরু করে। হামাসের হামলায় প্রায় এক হাজার ২০০ ইসরায়েলি নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে ইসরায়েলি আক্রমণে গাজা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে, ছিটমহলের ৬০ শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়েছে এবং খাদ্য, বিশুদ্ধ পানি ও ওষুধের তীব্র সংকটের মধ্যে প্রায় ২০ লাখ বাসিন্দা বাস্তুচ্যুত হয়েছে।সূত্র : আনাদোলু এজেন্সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *