চুয়াডাঙ্গার ৩৫৪ কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনি সরঞ্জাম

চুয়াডাঙ্গা প্রতিনিধি :

 

রাত পোহালেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হবে। সে উপলক্ষ্যে চুয়াডাঙ্গার ৩৫৪টি ভোট কেন্দ্রে ব্যালট পেপার ছাড়া অন্যান্য সকল নির্বাচনি সরঞ্জাম পাঠানো সম্পন্ন হয়েছে।

 

৬ জানুয়ারি, শনিবার দুপুরের পর এসব সরঞ্জাম নির্ধারিত কেন্দ্রের প্রিসাইডিং অফিসারদের হাতে তুলে দেন সহকারী রিটার্নিং কর্মকর্তা।

 

চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদ চত্বরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতিতে ব্যালট বাক্স বুঝিয়ে দেওয়া হয়েছে কেন্দ্রের দায়িত্বশীলদের। সেসব মালামাল সংগ্রহ করে আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে নিজ নিজ কেন্দ্রে চলে যান প্রিসাইডিং অফিসাররা।

 

এ প্রসঙ্গে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান বলেন, নির্বাচনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ব্যালট পেপার ছাড়া ব্যালট বাক্সসহ অন্যান্য নির্বাচনি সরঞ্জাম বুঝিয়ে দেয়া হয়েছে দায়িত্বশীলদের। আগামীকাল ভোর থেকেই ব্যালট পেপার কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে।

 

জানতে চাইলে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ড. কিসিঞ্জার চাকমা বলেন, চুয়াডাঙ্গার দুটি আসনে ভোটাররা যেন নিজ নিজ ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তার জন্য সব ধরনের নিরাপত্তা ও প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্কাবস্থায় আছে। ইতোমধ্যে আচরণবিধি প্রতিপালনের জন্য ১০ জন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজ করছেন। ভোটের দিন আরও পাঁচজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট যুক্ত হবেন। আমরা সবাইকে আশ্বস্ত করছি সুষ্ঠু ও সুন্দরভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণের শেষ পর্বে ভোটের ফলাফল ঘোষণা করা হবে। ভোটের পরিবেশ ও পরিস্থিতি স্বাভাবিক এবং শান্তিপূর্ণ রাখতে প্রার্থীদের সঙ্গে কর্মী-সমর্থকদের সহযোগিতা কামনা করি।

 

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চুয়াডাঙ্গায় দুটি সংসদীয় আসনে ভোটকেন্দ্র ৩৫৪টি। যার মধ্যে ২০৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ এবং ১৪৯টি কেন্দ্র সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। জেলার দুটি আসনে মোট ভোটার সংখ্যা ৯ লাখ ৫০ হাজার ৭৮ জন। নির্বাচনি এলাকা ৭৯, (তিতুদহ, বেগমপুর, নেহালপুর ও গড়াইটুপি ইউনিয়ন ব্যতীত চুয়াডাঙ্গা সদর উপজেলা ও আলমডাঙ্গা উপজেলা) চুয়াডাঙ্গা-১ সংসদীয় আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮৩ হাজার ৯৮০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৩৮৭ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৪২ হাজার ৫৮৯ জন। মোট ভোট কেন্দ্রে সংখ্যা ১৮১টি।

 

নির্বাচনি এলাকা ৮০, (দামুড়হুদা উপজেলা, জীবননগর উপজেলা, চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ, বেগমপুর, নেহালপুর ও গড়াইটুপি ইউনিয়ন) চুয়াডাঙ্গা-২ সংসদীয় আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৬৬ হাজার ৯৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৩৪ হাজার ৪৪২ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৩১ হাজার ৬৯২ জন। মোট ভোটকেন্দ্রে সংখ্যা ১৭৩টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *