৭ জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ, ঈদের পর বাড়বে তাপমাত্রা

অনলাইন ডেস্ক :

 

দেশের সাত জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। এটি কিছু কিছু জায়গায় কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া আগামী শুক্রবার তাপমাত্রা বাড়বে বলেও সংস্থাটি জানিয়েছে। বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে।

 

 এতে বলা হয়েছে, চুয়াডাঙ্গা, ফরিদপুর, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে। এ ছাড়া সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
পূর্বাভাসে আরো বলা হয়েছে, আগামীকাল বৃহস্পতিবার সারা দেশের দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে আর রাতে সামান্য বাড়তে পারে। এ ছাড়া আগামী শুক্রবার সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে আর রাতে সামান্য বাড়তে পারে।

 বৃষ্টিপাত সম্পর্কে বলা হয়েছে, আজ বুধবার, আগামীকাল বৃহস্পতিবার ও পরদিন শুক্রবার আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলেও পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে।
 
আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার অবস্থা সম্পর্কে বলা হয়েছে, তাপমাত্রা আরো বৃদ্ধি পাবে।

 এদিকে গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এ দিন কিশোরগঞ্জের নিকলিকে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *