অপেক্ষার অবসান ট্রেলারে আকর্ষণ জোকার ২

অনলাইন ডেস্ক :

 

অপেক্ষার পালা শেষ। এসে গেছে বছরের অন্যতম প্রত্যাশিত ও প্রতীক্ষিত চলচ্চিত্র ‘জোকার ২’-এর ট্রেলার। বুধবার (১০ এপ্রিল) প্রকাশ করা হয়েছে প্রায় আড়াই মিনিট দৈর্ঘ্যের ট্রেলারটি। ট্রেলারের পুরোটা সময় জুড়ে ছিল টান টান উত্তেজনা এবং সংগীত ও অ্যাকশনের মিশেলে ভিন্ন মোড়কের এক আবহের ইঙ্গিত।

 

‘জোকার : ফোলি অ্যা ডিউক্স’-এর ট্রেলারে মূলত জোকার ও হার্লি কুইনের মধ্যকার রসায়ন ও ভালোবাসার টুকরো চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। গানের তালে তারা যেমন নৃত্যে মেতেছেন, আবার একে-অপরকে গভীর চাহনিতে বলেছেন অব্যক্ত কথা। তারা যেন বোঝাতে চেয়েছে, পৃথিবীর এখন প্রয়োজন ভালোবাসা।

 

ট্রেলারের শুরুটা হয় আর্কহাম আশ্রমে, যেখানে প্রথম সিনেমার শেষে বন্দি হয়েছিল আর্থার ফ্লেক (জোকার)।

 

সেখান থেকেই শুরু হবে এবারের গল্প। আর এই আশ্রয়েই হার্লি কুইনের সঙ্গে সাক্ষাৎ হয় জোকারের। তারা গভীর ভালোবাসায় জড়িয়ে পড়ে। কিন্তু এরপর তারা দুজনে মিলে কী করে, সেই রহস্য আপাতত রহস্যই থাকছে।

ট্রেলারে বেশ কিছু সংলাপ দর্শকদের আরো বেশি আগ্রহী করে তুলেছে। জোকারের মুখে, ‘আমি বলব, কী পরিবর্তন হয়েছে। আমি এখন আর একা নই।’ সংলাপটিই বুঝিয়ে দিচ্ছে, এবারের লড়াই বেশ জমজমাট হতে যাচ্ছে। আর ট্রেলারের শেষ দৃশ্যে দেখা যায়, আশ্রমের একটি কাচ দেয়ালের দুই পাশে জোকার ও হার্লি কুইন।

 

সেই কাচে নিজের লিপস্টিক দিয়ে হাসির প্রতীক আঁকে হার্লি, আর জোকারের উদ্দেশে বলে, ‘আমি তোমার আসল রূপ দেখতে চাই।’

অবশ্য জোকারের রূপ কতটা ভয়ানক আর বিধ্বংসী, তাঁর প্রমাণ দেখা গেছে ২০১৯ সালের জোকার’-এ। এবার সেটার মাত্রা আরো ছাড়িয়ে যাবে বলে মনে করা হচ্ছে। কারণ এরই মধ্যে সিনেমাটি ‘আর’ রেটিং পেয়েছে; যার মানে হলো- এতে ভয়াবহ সহিংসতা ও নগ্নতা রয়েছে।

 

‘জোকার : ফোলি এ ডিউক্স’-এ লেডি গাগা হার্লিন কুইঞ্জেলের চরিত্রে অভিনয় করছেন। হার্লিন কুইঞ্জেল গথাম সিটির আরখাম অ্যাসাইলামের একজন মনোরোগ বিশেষজ্ঞ, যিনি জোকারের প্রেমে পড়ার পরে হার্লে কুইন নামে পরিচিত হয়ে ওঠেন। অপরদিকে আর্থার ফ্লেক ওরফে ‘দ্য জোকার’ হিসেবে সিক্যুয়েলে ফিরে এসেছেন হোয়াকিন।

 

২০১৯ সালে হলিউডে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘জোকার’ বক্স অফিসের আলোড়ন সৃষ্টি করেছিল। ছবিটি বিশ্বব্যাপী এক বিলিয়ন ডলার আয় করে ইতিহাসের সর্বোচ্চ আয়কারী ‘আর রেটেড’ সিনেমা হয়ে উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *