হেসে খেলে হারালো রংপুর কুমিল্লাকে

অনলাইন ডেস্ক: কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হেসে খেলে হারালো বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স । তারকা ভরপুর দল কুমিল্লা অসহায় আত্মসমর্পণ করে রংপুরের কাছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৬ষ্ঠ আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচেই বিশাল ব্যবধানের পরাজয় নিয়ে মাঠ ছাড়েন স্মিথরা। প্রথম ম্যাচে হার দিয়ে বিপিএল শুরু হলেও রংপুর টানা দুই ম্যাচ দুর্দান্ত জয় পেয়েছে। বিগ ম্যাচ তকমা পাওয়া এ ম্যাচে কুমিল্লাকে ৯ উইকেটে হারিয়েছে রংপুর।

আজ মঙ্গলবার শেরে বাংলা ন্যাশনাল জাতীয় ক্রিকেটে স্টেডিয়ামে এ ম্যাচে টসে জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ফিল্ডিংয়ের সিদ্ধান্ত যে সঠিক তা প্রমাণ করেন অধিনায়ক নিজেই। তামিম ইকবালকে সাজঘরে পাঠিয়ে শুরু করেন উইকেট শিকার। এরপর একেএকে সাজঘরের পথে হাঁটান ইমরুল-স্মিথ-লুইসকে।

রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার অগ্নিঝরা বোলিংয়ের সামনে কুপোকাত কুমিল্লার ব্যাটিং লাইনআপ। তার বোলিংয়ের কোনো জবাব ছিল না ফ্র্যাঞ্চাইজিটির ব্যাটসম্যানদের কাছে। ১৬ ওভার ২ বল খেলে মাত্র ৬৩ রানে সবকটি উইকেট হারায় কুমিল্লা। জয়ের জন্য চ্যাম্পিয়নদের প্রয়োজন ৬৪ রান। টার্গেটে খেলতে নেমে শুরুতে গেইলকে ফেরালেও আর উইকেটের দেখা পায়নি কুমিল্লা। মেহেদী মারুফের অবিচল ব্যাটিংয়ে শেষ পর্যন্ত বিশাল জয় নিয়ে মাঠ ছাড়েন তারা। রুশো ২০ ও মেহেদী মারুফ ৩৬ রানে অপরাজিত থাকেন।

মূলত মাশরাফির কাছেই অসহায় আত্মসমর্পণ করে কুমিল্লার ব্যাটসম্যানরা। চার ওভারে মাত্র ১১ রান দিয়ে তুলে নেন চার উইকেট। মেডেন ছিল একটি ওভার। নাজমুল ইসলাম নেন তিন ও শফিউল ইসলাম নেন দুই উইকেট। একটি উইকেট জমা হয় ফরহাদ রেজার ঝুলিতে।

এদিকে কুমিল্লার হয়ে আজও হাল ধরেন শহীদ আফ্রিদি, তার ব্যাট থেকেই আসে সর্বোচ্চ ২৫। স্রোতের বিপরীতে লড়াই করে বেশিক্ষণ টিকেননি তিনি। দলকে তুলতে পারেননি খাদের কিনারা থেকে। এক আফ্রিদি ছাড়া কেউ দেখেননি দুই অংকের মুখ। আফ্রিদির পর দ্বিতীয় সর্বোচ্চ আট রান।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নেতৃত্বে আছেন সাবেক অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভেন স্মিথ। এ ছাড়া দলে আছেন শহীদ আফ্রিদি-শোয়েব মালিকের মতো তারকা ক্রিকেটার। রংপুর রাইডার্সের নেতৃত্বে আছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি। দুই ম্যাচ পরে আজ চ্যাম্পিয়নদের একাদশে ফিরেছেন ক্রিস গেইল।

কুমিল্লা আজ নেমেছে প্রথম ম্যাচের একাদশ নিয়েই। জয়ী ম্যাচের একাদশেই আস্থা রেখেছেন টিম ম্যানেজমেন্ট। গেইল আসায় রংপুর একাদশে এক পরিবর্তন এসেছে। অ্যালেক্স হেলসের জায়গায় এসেছেন ক্রিস গেইল।

Facebooktwitterredditpinterestlinkedin
Share:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *