কুমারখালিতে প্রাণ ও আশা আইসক্রিম ফ্যাক্টরীতে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

নিজস্ব প্রতিবেদক : কুষ্টিয়ার কুমারখালীতে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করেছেন ইউএনও রাজীবুল ইসলাম খান ও এসিল্যান্ড মুহাম্মদ নূর এ আলম। বুধবার দুপুরে শহরের আগ্রাকুন্ডা এলাকার দু’টি আইসক্রিম কারখানা ও বাজারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন। এ সময় বিএসটিআই এর পরীক্ষায় ৫২ টি পণ্যের মান নিম্নমানের হওয়ায় মহামান্য হাইকোর্টের নিদের্শনার প্রেক্ষিতে বাজারের বিভিন্ন দোকান পরিদর্শন করেন।

মিষ্টি, ফল, মুদি, খাবার হোটেল, কাঁচা বাজার, কাপড়ের দোকান, মুরগির দোকান পরিদর্শন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এসিল্যান্ড। এ সময় মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার দায়ে ইউএনও রাজীবুল ইসলাম খান হলমোড়ে মানিক ষ্টোরে মোবাইল কোর্ট পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এ ১০,০০০/-(দশ) হাজার টাকা জরিমানা করেন।  অন্যদিকে, প্রাণ আইসক্রিম ফ্যাক্টরী ও আশা আইসক্রিম ফ্যাক্টরীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

এ সময় প্রাণ আইসক্রিম ফ্যাক্টরীর মালিক পালিয়ে যাওয়ায় ফ্যাক্টরীটি সীলগালা করে বন্ধ করা দেয়া হয় এবং আইসক্রিম তৈরীতে টেক্সটাইল কালার, অনুমোদিত ও মানবস্বাস্থ্যের জন্য ঝুকিপুর্ণ ক্যামিকেল ব্যবহার করায় এসিল্যান্ড মোহাম্মদ নূর-এ-আলম মোবাইল কোর্ট পরিচালনা করে আশা আইসক্রিম ফ্যাক্টরীকে ২০,০০০/- (বিশ) হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন। এ সময় কারখানার সকল আইসক্রিম, কাঁচামাল, এবং অন্যান্য পন্য এলাকাবাসীর উপস্থিতিতে ধ্বংস করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *