বুধবার ভোরে আঘাত হানবে শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াস

অনলাইন ডেস্ক :

 

 

 

 

 

 

বুধবার ভোরে আঘাত হানবে বিধ্বংসী ঘূর্ণিঝড় ইয়াস। মঙ্গলবার (২৫ মে) আবহাওয়া দপ্তরের সর্বশেষে বুলেটিনে এমনটাই বলা হয়েছে।

 

 

 

 

 

এখন ঘূর্ণিঝড়টির অবস্থান পূর্ব মেদিনীপুরের দীঘার সমুদ্র সৈকত থেকে মাত্র ২০০ কিলোমিটার দূরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে রয়েছে। বুধবার (২৬ মে) ভোরেই স্থলভাগে পৌঁছে যেতে পারে ইয়াস।

 

 

 

 

আবহাওয়া বুলেটিন বলা হয়েছে, ঘূর্ণিঝড়ে অভিমুখ বালাসোর থেকে দিক পরিবর্তন করে উড়িষ্যার ভদ্রক জেলার ধামরা উপকূলভাগের দিকে রয়েছে। বুধবার ভোরের দিকে সেখানে আঘাত হানতে পারে শক্তিশালী ইয়াস। দুপুর পর্যন্ত সেখানে প্রবল ঘূর্ণিঝড়ের সম্ভাবনা রয়েছে। গতিবেগ থাকবে ১৫৫-১৬৫ কিলোমিটার, সর্বোচ্চ গতি ১৮৫ কিলোমিটার।

 

 

 

 

 

এর জেরে পশ্চিমবঙ্গের দুই মেদিনীপুর এবং রাজ্যের দুই ২৪ পরগনার অতি ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। কলকাতা, হাওড়া, হুগলীতেও বিভিন্ন এলাকাতে ভারী বৃষ্টি হবে। এর জের পশ্চিমবঙ্গে বড় ক্ষয়-ক্ষতির আশঙ্কা রয়েছে।

 

 

 

 

 

অপরদিকে, রাত জেগে রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নের কন্ট্রোল রুমে বসে ঘূর্ণিঝড় ইয়াসের গতিবিধির ওপর নজর রাখছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। স্যাটেলাইটের আসা ছবি মনিটর করেছন। সঙ্গে রয়েছেন শীর্ষ কর্তারাও। মঙ্গলবার নবান্নেই গোটা রাত নবান্নে কাটাবেন বলে আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

 

 

 

 

 

এদিকে, আজ বুধবার সকাল থেকে প্রায় সন্ধ্যা পর্যন্ত কলকাতা বিমানবন্দর বন্ধ রাখার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। এর আগে রাজ্যে সব ধরনের যানবাহন বন্ধ করে দেওয়া হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *