‘চীনে মৃতের সংখ্যা ১৫২৩, সেল্ফ কোয়ারেনটাইনে ১৪ দিন থাকার নির্দেশ’

অনলাইন ডেস্ক : চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এক হাজার পাঁচশ ২৩ জনে ঠেকেছে। সে দেশের ৩১টি রাজ্যে এখন পর্যন্ত ৬৬ হাজার চারশ ৯২ জন আক্রান্ত হয়েছেন। শনিবার চীনের জাতীয় স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ১৪ ফেব্রুয়ারি মধ্যরাত পর্যন্ত ৩১টি রাজ্য থেকে হতাহতের এই খবর পাওয়া যায়।

তারা আরো জানিয়েছে, ৫৬ হাজার আটশ ৭৩ জন বর্তমানে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে ১১ হাজার ৫৩ জনের অবস্থা গুরুতর। তবে গতকাল মধ্যরাত পর্যন্ত আট হাজার ৯৬ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরে হুবেই প্রদেশে প্রথম এই ভাইরাস শনাক্তের পর অন্তত ২৫টি দেশে ছড়িয়ে পড়েছে। এ বছরের জানুয়ারির শেষের দিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাসের জেরে স্বাস্থ্য বিষয়ক জরুরি অবস্থা জারি করেছে।

এদিকে চীনের হুবেই প্রদেশে নতুন করে আরো দুই হাজার চারশ জনের বেশি লোক আক্রান্ত এবং একদিনে ১৩৯ জন মারা যাওয়ার পর বেইজিংয়ে অবস্থানরতদের করোনভাইরাস ছড়িয়ে পড়া রোধে ১৪ দিনের সেল্ফ কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখন থেকে বেইজিংয়ে ফিরে আসা সবাইকে ঘরে বসে থাকা উচিত। অন্যথায় ১৪ দিনের জন্য গ্রুপ পর্যবেক্ষণে থাকতে হবে। তা কেউ না মানলে শাস্তির আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *