টঙ্গীতে হাসপাতালের ব্যবহার করা মাস্ক-হ্যান্ড গ্লাভস শ্যাম্পু দিয়ে ধুয়ে বিক্রি!

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের টঙ্গীতে করোনা আতঙ্ককে কাজে লাগিয়ে হাসপাতালের ব্যবহৃত মাস্ক ও হ্যান্ড গ্লাভস শ্যাম্পু দিয়ে ধুয়ে আবার বিক্রির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় দু’জনকে আটক করলেও নাছির (৩৫) নামের মূলহোতাকে এখনো আটক করতে পারেনি পুলিশ।

জানা গেছে, নাছির গোপালগন্জের সদর আব্দুল আলিমের বড় ছেলে। গত ১৫ বছর যাবৎ টঙ্গীতে বসবাস করে আসছে সে। স্থানীয়রা অভিযোগ করেন, গত এক মাস ধরে হঠাৎ মাস্ক ও হ্যান্ড গ্লাভস সংকট দেখা দিলে নাছির এ ব্যবসা করে আসছে। হঠাৎ এ কালোবাজারি করে প্রচুর টাকার মালিক হয়েছে সে। নাছির রাজধানীর উত্তরা, টঙ্গী ও গাজীপুরের কয়েকটি হাসতাপালের ব্যবহার করে ফেলে দেওয়া মাস্ক, মেয়াদ উত্তীর্ণ শ্যাম্পু দিয়ে ধুয়ে আয়রন করে বাজারে বিক্রি করছে। এমন দৃশ্য দেখে স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে বিপুল পরিমানে মাস্ক ও হ্যান্ড গ্ল্যাভস উদ্ধার করে।
টঙ্গী থানার উপ-পরিদর্শক (এসআই) শুভ মন্ডল গণমাধ্যমকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, গত এক যাবৎ এমন ব্যবসা দেখে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে বিপুল পরিমানে রক্তমাখা মাস্ক ও হ্যান্ড গ্লাভস উদ্ধার করে। এ ঘটনার সাথে জরিত থাকার অপরাধে পুলিশ বাড়ির ম্যানেজার ও আয়রনম্যান সহ দু‘জন কে আটক করে। তবে, মূলহোতাকে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তাকে আটক করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এবিষয়ে টঙ্গী পূর্ব থানার ওসি (অপারেশন) শুব্রত গণমাধ্যমকে জানান, স্থানীয়দের খবর পেয়ে ঘটনাস্থল থেকে দু‘জনকে আটক করা হয়েছে। তবে, ঘটনার সাথে জড়িতদের আটক করতে অভিযান চলছে। এনিয়ে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *