ইবির তিন প্রশাসনিক পদে নতুন মুখ

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রশাসনিক গুরুত্বপূর্ণ তিন পদে নতুন নিয়োগ দেওয়া হয়েছে। এতে রেজিস্ট্রার পদে আতাউর রহমান ও প্রধান প্রকৌশলী পদে মুন্সী সহীদ উদ্দীন মো. তারেক ভারপ্রাপ্ত হিসেবে নিয়োগ পেয়েছেন।

এ ছাড়া পরিবহন প্রশাসক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেনকে এক বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার উপাচার্য অফিসের উপরেজিস্ট্রার আইয়ুব আলী স্বাক্ষরিত এক অফিস আদেশে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নিয়োগের বিষয়টি জানানো হয়। পরে নবনিযুক্ত ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত পৃথক অফিস আদেশ থেকে পরিবহন প্রশাসক ও প্রধান প্রকৌশলী নিয়োগের বিষয়টি জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম তাঁদেরকে নিয়োগ দিয়েছেন। আতাউর রহমানকে ভারপ্রাপ্ত প্রধান গ্রন্থাগারিকের দায়িত্ব থেকে পুনঃবিন্যাস ঘটিয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবং উপপ্রধান প্রকৌশলী মুন্সী সহিদ উদ্দীন মো. তারেককে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলীর দায়িত্ব দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাঁরা দায়িত্ব পালন করবেন।

এ ছাড়া পরিবহন প্রশাসক হিসেবে অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামের মেয়াদ শেষ হওয়ায় অধ্যাপক ড. আনোয়ার হোসেনকে এ পদে নিয়োগ দেওয়া হয়েছে। দায়িত্ব পালনকালে তাঁরা বিধি মোতাবেক সুবিধা পাবেন।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের প্রকাশিতব্য ডেস্ক ক্যালেন্ডারে বানান ভুলের ঘটনায় উপাচার্য গত ৯ ডিসেম্বর সদ্য সাবেক ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফকে শোকজ করেন। এ ছাড়া গত ১৫ ডিসেম্বর ব্যক্তিগত কারণ দেখিয়ে প্রধান প্রকৌশলী পদ থেকে অব্যহতি চেয়ে আবেদন পত্র জমা দেন আলিমুজ্জামান টুটুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *