হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করছে কেরু অ্যান্ড কোং

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি : দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে চাহিদা বেড়েছে হ্যান্ড স্যানিটাইজারের। এই চাহিদা মেটাতে দেশের একমাত্র ভারী শিল্প চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা কেরু অ্যান্ড কোং (বাংলাদেশ) লিমিটেড এর ডিস্টিলারি বিভাগ হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু করেছে। এটা খুব দ্রুততম সময়েরে মধ্যে বাজারজাত শুরু করা হবে।

দর্শনা কেরু অ্যান্ড কোং এর ব্যবস্থাপনা পরিচালক জাহিদ আলী আনছারী জানান, প্রতিষ্ঠানটি হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু করা হয়েছে। এটি সুলভ মূল্যে বাজারজাত শুরু করা হবে। সামাজিক দায়বদ্ধতা থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে তিনি আরো জানান, ১০০ মিলিলিটারের একটি বোতলের সর্বোচ্চ বিক্রয়মূল্য হবে ৬০ টাকা। যা বাজারের যেকোনো স্যানিটাইজারের চেয়ে অনেক কম। এর মধ্যে বোতলজাতকরণ শুরু হয়েছে। বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশনের অনুমতি পেলেই হ্যান্ড স্যানিটাইজার বাজারজাতকরণ শুরু করা হবে। প্রাথমিক অবস্থায় কেরু অ্যান্ড কোং এর অনুমোদিত তিনটি বিক্রয়কেন্দ্র ও ১৩টি ডিপোর মাধ্যমে বিক্রয় শুরু করা হবে এবং পর্যায়ক্রমে দেশের সবক’টি ফার্মেসিতে বিক্রির ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প করপোরেশনের চেয়ারম্যান সনৎ কুমার সাহা বলেন, কেরুর উৎপাদিত স্যানিটাইজারের গুণগতমান নিশ্চিত করতে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) এর একটি ছাড়পত্র প্রয়োজন আর সেটি পেলেই এই স্যানিটাইজার বাজারজাত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *