খাশোগি বেঁচে আছেন !

অনলাইন ডেস্ক:বৈশ্বিক চাপ ও সমালোচনার মুখে সৌদি সরকার যখন স্বীকার করে নিয়েছে জামাল খাশোগির হত্যাকাণ্ডের ঘটনা। সেই সময়ে দুবাই পুলিশের সাবেক প্রধান জানালেন ভিন্ন খবর।জামাল খাশোগি হত্যাকাণ্ডের বিষয়ে মন্তব্য করে তিনি বলেন, এখন পর্যন্ত তার মরদেহ খুঁজে পাওয়া যায়নি, তার ডিএনএ পাওয়া যায়নি এবং তার পরিবারের সদস্যরা শেষকৃত্যও আয়োজন করতে পারেননি। জামাল খাশোগি এখনও বেঁচে থাকতে পারেন।সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আরও বলেন, সব কিছু মিলিয়ে মনে হচ্ছে, খাশোগি হয়তো এখনও বেঁচে থাকতে পারেন। আর এই টুইটকে ফলাও করে প্রতিবেদন প্রকাশ করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদ মাধ্যম মিডল ইস্ট মনিটর।
এর আগে গত ২ অক্টোবর খাশোগি তুরস্কে সৌদি কনস্যুলেটে ঢুকে নিখোঁজ হন। সৌদি আরব প্রথমে তার ব্যাপারে কিছু জানার কথা অস্বীকার করে।দীর্ঘ ১৭ দিন পর তারা ওই কনস্যুলেটেই খাশোগি খুন হওয়ার কথা স্বীকার করে এবং ঘুষাঘুষিতে তিনি মারা যান বলে জানায়। আন্তর্জাতিক মহল এ ব্যাখ্যায় সন্তুষ্ট না হওয়ায় তারা একাধিকবার বিবৃতি পাল্টায়। দুর্বৃত্ত অভিযানের কারণে ভুলক্রমে খাশোগি খুন হন বলে তারা ব্যাখ্যা করেন।
সৌদি আরব বলেছে, নিয়ম ভঙ্গকারী একদল এজেন্ট তাকে হত্যা করেছে এবং সৌদি যুবরাজের সাথে এ ঘটনার কোন সম্পর্ক নেই। এরপর সৌদির বেশ কয়েকজন কর্মকর্তা ও নিরাপত্তারক্ষীকে গ্রেফতার করা হয়।
কিন্তু তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান বলেন, সৌদি আরবের প্রধান কৌঁসুলিকে বের করতে হবে- খাশোগিকে হত্যাকাণ্ডের নির্দেশ কে দিয়েছিল এবং হত্যার জন্য ১৫ জনের একটি দলকে কে ইস্তাম্বুল পাঠিয়েছিল। এ নিয়ে সৌদি আরবের প্রধান সরকারি কৌঁসুলি তখন ইস্তাম্বুল সফর করেন।

Leave a Reply

Your email address will not be published.