সারাদেশে মোট শনাক্ত ১,৯৯,৩৫৯ জন, মোট সুস্থ ১,০৮,৭২৫

অনলাইন ডেস্ক : গত ২৪ ঘণ্টায় ১৩৬৮১টি নমুনা সংগৃহীত হয়েছে। ১৩৪৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১০০৬৭৫১টি নমুনা। গত ২৪ ঘণ্টায় যে নমুনা সংগ্রহ করা হয়েছে তাতে শনাক্ত হয়েছেন ৩০৩৪ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৯৯৩৫৭ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২.৫৪ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৯.৮০ শতাংশ।

শুক্রবার (১৭ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৭৬২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০৮৭২৫ জন। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৫৪.৫৪ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৫১ জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ২৫৪৭ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৮ শতাংশ। ২৪ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষ ৪০ জন এবং নারী ১১ জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন পুরুষ ২০১১ জন এবং নারী ৫৩৬ জন। ২৪ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের বয়স বিভাজনে ২১-৩০ বছরের মধ্যে রয়েছেন ১ জন, ৩১-৪০ বছরের ৩ জন, ৪১-৫০ বছর ৭ জন, ৫১-৬০ বছরের মধ্যে আছেন ১৫ জন, ৬১-৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১-৮০ বছরের মধ্যে আছেন ১১ জন এবং ৮১-৯০ বছরের মধ্যে আছেন ২ জন।

এ পর্যন্ত যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ০-১০ বছরের মধ্যে আছেন ১৭ জন, ১১-২০ বছরের আছেন ২৯ জন, ২১-৩০ বছরের ৭৭ জন, ৩১-৪০ বছরের ১৭৯ জন, ৪১-৫০ বছরের মধ্যে আছেন ৩৬৬ জন, ৫১-৬০ বছরের মধ্যে আছেন ৭৫৭ জন এবং ষাটোর্ধ্ব আছেন ১১২২ জন।

২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে মৃত্যুবরণ করেছেন ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ১৬ জন, খুলনা বিভাগে ৬ জন, বরিশাল বিভাগে ৬ জন, রাজশাহী বিভাগে ৩ জন, সিলেটে ৩ জন এবং রংপুর বিভাগে ৪ জন। এ পর্যন্ত বিভাগ ভিত্তিক মৃত্যু ঢাকায় ১২৫৫ জন, যা ৪৯.২৮ শতাংশ; চট্টগ্রামে ৬৫৫ জন, যা ২৫.৭২ শতাংশ; রাজশাহীতে ১৩১ জন, যা ৫.১৪ শতাংশ; খুলনায় ১৫০ জন, যা ৫.৮৯ শতাংশ; বরিশালে ৯৭ জন, যা ৩.৮১ শতাংশ; সিলেটে ১১৬ জন, যা ৪.৫৫ শতাংশ, রংপুরে ৮৭ জন, যা ৩.৪২ শতাংশ এবং ময়মনসিংহে ৫৬ জন, যা ২.২০ শতাংশ।

তিনি জানান, ৩৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৪২ জন এবং বাড়িতে ৯ জন। ঢাকা মহানরগীতে সাধারণ শয্যায় ভর্তি আছেন ১৯৬৯ জন, ঢাকা মহানগরীতে আইসিইউতে ভর্তি আছেন ১০৭ জন, চট্টগ্রাম মহানগরীতে সাধারণ শয্যায় ভর্তি আছেন ৩১০ জন, চট্টগ্রাম মহানগরীর আইসিইউতে রোগী ভর্তি আছেন ১৯ জন, সারা দেশের অন্যান্য হাসপাতালে সাধারণ শয্যায় ভর্তি আছেন ১৮০০ জন, সারা দেশের অন্যান্য হাসপাতালে আইসিইউ শয্যায় ভর্তি আছেন ৮৪ জন। সারা দেশের সাধারণ শয্যা আছে ১৪৭১৫টি, রোগী ভর্তি আছেন ৪০৭৯ জন এবং খালি আছে ১০৬৩৬টি শয্যা। আইসিইউ শয্যা সারা দেশে আছে ৩৩৬টি, রোগী ভর্তি আছেন ২১০ জন এবং শয্যা খালি আছে ১৬৬টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *