‘১৩ একর ফসলের ওপর লিখে কাতর আর্জি করোনা এবার চলে যাও’

অনলাইন ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসে তাণ্ডবে বিপর্যস্ত হয়ে পড়েছে আমেরিকা-ইউরোপসহ পুরো বিশ্ব। এর ধ্বংসযজ্ঞে দিশেহারা হয়ে পড়েছে আধুনিক চিকিৎসাবিজ্ঞানও। কোনওভাবেই থামানো যাচ্ছে না প্রাণঘাতী এই ভাইরাসের ধ্বংসযজ্ঞ।

ইতোমধ্যে (শনিবার) বেলা সাড়ে ১১টা পর্যন্ত বিশ্বব্যাপী ২ কোটি ১৩ লাখ ৫৫ হাজার ৬৮৫ জন মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৭ লাখ ৬৩ হাজার ৩৬৭ জন।

এমন পরিস্থিতিতে নাভিশ্বাস উঠেছে বিশ্ববাসীর। এখন গোটা বিশ্বের মানুষের একটাই চাওয়া- আর নয় এবার নিস্তার চাই। বিশ্বের প্রতিটি মানুষের মনে এখন যেন একটাই প্রশ্ন, কবে কমবে করোনার প্রকোপ! কবে পৃথিবী আবার আগের মতো স্বাভাবিক হবে! কারো কাছে এই প্রশ্নের উত্তর নেই।

কিন্তু করোনায় বিদায় নেওয়ার নাম-গন্ধও নেই। সারাবিশ্বের বহু দেশে এখনও করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা বেড়েই চলেছে প্রতিদিন। করোনার জন্য মানসিক অবসাদে ভুগছে মানুষ। কাজ হারিয়ে অসহায় বহু মানুষ। দিনের পর দিন যেন অনিশ্চিত ভবিষ্যতের দিকে এগোচ্ছি আমরা সবাই। দিনের পর দিন চলছে লকডাউন। বিরক্তি বাড়ছে সবার। ভাইরাস না হয়ে করোনা যদি অন্য কিছু হত! যদি করোনা মানুষের কাতর অনুরোধ বুঝত! তা হলে হয়তো সবাই একসঙ্গে করোনাকে এবার চলে যাওয়ার জন্য অনুরোধ করতেন। কিন্তু সেই সুযোগ নেই।

করোনায় সবচেয়ে শোচনীয় অবস্থা আমেরিকার। কেননা, শুধু আমেরিকাতেই এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫৪ লাখ ৭৬ হাজার ২৬৬ মানুষ। এর মধ্যে সেখানে মৃত্যু হয়েছে ১ লাখ ৭১ হাজার ৫৩৫ জনের।

এমতাবস্থায় আমেরিকার মিশিগানের মানুষ এবার অদৃষ্টের কাছে আর্জি জানালেন। তাও অভিনব ভঙ্গিতে। ১৩ একর ভুট্টার ক্ষেতের ওপর তারা লিখলেন, কোভিড এবার চলে যাও। তাদের সেই কাতর আর্জি অদৃষ্টের কাছে পৌঁছাবে কি না জানা নেই। এমন আর্জিতে আদতে কোনও লাভ হবে কি না তাও কেউ জানে না। তবুও তাদের এই কাতর আবেদনে অনেকের মন খারাপ হয়েছে। আসলে বিশ্বজুড়ে সবার মানসিক অবস্থাই তো এখন একই। বহু মানুষের চাওয়া তো এখন একই। করোনা যেন চলে যায়। সেই খামারের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার পর ভাইরাল হয়েছে। সূত্র: ইন্ডিয়া টুডে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *