করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় ভারতে ৮৩৬ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক : ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮৩৬ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে মোট করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৭ হাজার ৫৪২ জন। সোমবার (২৪ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এই তথ্য জানায়।

এছাড়াও ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬১ হাজার ৪০৮ জন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লাখ ৬ হাজার ৩৪৮ জনে। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২৩ লাখ ৩৮ হাজার ৩৫ জন।
এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্রের লোকজন। এরপরই রয়েছে যথাক্রমে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, বিহার, তেলেঙ্গানা, আসাম ও গুজরাট।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মহারাষ্ট্রে মারা গেছেন মোট ২২ হাজার ২৫৩ জন। এরপর সর্বাধিক মৃত্যু হয়েছে যথাক্রমে তামিলনাড়ুতে ৬ হাজার ৫১৭ জন, কর্ণাটকে ৪ হাজার ৬৮৩ জন এবং দিল্লিতে ৪ হাজার ৩০০ জন।

ভারতের শীর্ষ চিকিৎসা সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, দেশে করোনা সংক্রমণ চিহ্নিত করার জন্য এ পর্যন্ত মোট পরীক্ষিত নমুনার সংখ্যা ৩.৫৯ কোটি ছাড়িয়েছে। গতকাল রবিবার সারাদিনে ৬.০৯ লক্ষেরও বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *