ভারতে ৩১ লাখ ছাড়িয়ে গেল করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা

অনলাইন ডেস্ক : ভারতে ফের লাফিয়ে বাড়ল করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত শনাক্ত হলেন ৬১ হাজার ৪০৮ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৮৩৬ জনের। পাশাপাশি শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫৭ হাজার ৪৬৮ জন।

নতুন করে সংক্রমণের জেরে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লাখ ৬ হাজার ৩৪৯ জনে। এরমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২৩ লাখ ৩৮ হাজার ৩৬ জন। মৃত্যু হয়েছে মোট ৫৭ হাজার ৫৪২ জনের।
অন্যদিকে কেন্দ্র জানিয়েছে, টানা ছ’দিন ধরে প্রতিদিন ৮ লাখ স্যাম্পেল পরীক্ষা করা হচ্ছে। ভারতে মোট করোনা পরীক্ষা হয়েছে ৩ কোটি ৫২ লাখ। শুধু তাই নয় করোনা পজিটিভ হওয়ার হার এক ধাক্কায় অনেকটাই কমে গেছে। পরীক্ষা বাড়ানোর ফলে দ্রুত নজরে আসছে তাতেই সাফল্য পেয়েছে ভারত।

দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে, সব জায়গাকে আলাদা আলাদা করে নজরে রেখে বাড়ানো হয়েছে পরীক্ষা। গণহারে পরীক্ষাকে গুরুত্ব দিয়েছে কেন্দ্রীয় সরকার।

এদিকে চলতি বছরের শেষের িদিকে পৌঁছে যেতে পারে করোনাভাইরাসের ভ্যাকসিন, এমনটাই আশাপ্রকাশ করেছেন ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। তিনি জানিয়েছেন, দেশে তৈরি তিনটি ভ্যাকসিনের মধ্যে একটির ক্লিনিক্যাল ট্রায়াল তৃতীয় পর্যায়ে রয়েছে। আশা করি চলতি বছরের শেষে উৎপাদন শুরু করতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *