ফরিদপুর পূজা উদযাপন পরিষদের ‘স্বর্গরথ’ গাড়ির উদ্বোধন

ফরিদপুর প্রতিনিধি : বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ফরিদপুর জেলা শাখার পক্ষ থেকে হিন্দুদের শবদাহ করার জন্য স্বর্গরথ নামে একটি গাড়ির উদ্বোধন করা হয়েছে। শহরের গৌরগোপাল আঙ্গিনায় শুক্রবার সকাল সাড়ে ১০টায় গাড়িটির উদ্বোধন করেন ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আসলাম মোল্লা ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট দিপক কুমার রায়।

এসময় অতিথিরা স্বর্গরথ গাড়ির চাবিটি বাংলাদেশ মহানাম সম্প্রদায় এর সভাপতি কান্তিবন্ধু ব্রক্ষচারী ও জেলা পূজা উদযাপন পরিষদের নেতাদের কাছে হস্তান্তর করেন।

এসময় জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি অসীম কুমার সাহা, তাপস কুমার সাহা, তাপস কুমার দত্ত, যুগ্ম সম্পাদক শংকর সাহা, সাংগঠনিক সম্পাদক অজয় কুমার রায়, কোতয়ালী থানা কমিটির সভাপতি সিতাংশু মিত্র, শহর কমিটির সভাপতি রাম দত্ত, সাধারণ সম্পাদক শ্যামল কুমার কর্মকার, জেলা কমিটির সঞ্জিব দাস, গৌতম ভদ্র, সুমন কুন্ড, বিধান সাহা, দিপঙ্কর দত্ত প্রমূখ উপস্থিত ছিলেন।

স্বর্গরথ উদ্বোধনের উপ-কমিটির আহ্বায়ক গৌতম ভদ্র জানান, স্বর্গরথ গাড়িটি জেলা পূজা কমিটির সভাপতি ড. যশোদা জীবন দেবনাথ তার নিজস্ব অর্থায়নে দিয়েছেন ফরিদপুর হিন্দু সম্প্রদায়ের শবদাহ করার জন্য। ভারতে ব্যবহৃত শবদাহ গাড়ির আদলে এমন ধরনের গাড়ি এই প্রথম ফরিদপুর জেলায় ব্যবহৃত হতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *