বিশ্বে করোনা পরিস্থিতি

অনলাইন ডেস্ক :

 

সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৩ কোটি ৫২ লাখ ৯৭ হাজার ৬৪ জন এবং মারা গেছে ২৯ লাখ ২৮ হাজার ৫৭৫ জন।

 

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৮৮ লাখ ৬০ হাজার ৯০২ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ৩৫ লাখ সাত হাজার ৫৮৭ জন।

 

সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার তিন শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ দুই হাজার ৩৩ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

 

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১৮ লাখ দুই হাজার ৭৭২ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৪ হাজার ৮৪০ জন ।

 

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, ইতালি, তুরস্ক, স্পেন ও জার্মানি।

 

ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩৩ লাখ ৭৫ হাজার ৪১৪ জন এবং মারা গেছে তিন লাখ ৪৮ হাজার ৯৩৪ জন। ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৩২ লাখ দুই হাজার ৭৮৩ জন এবং মারা গেছে এক লাখ ৬৮ হাজার ৪৬৭ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *