যিনি ব্রাজিল-আর্জেন্টিনার ফাইনালে রেফারি থাকছেন

অনলাইন ডেস্ক :

 

 

 

কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল ও আর্জেন্টিনা মাঠে নামছে বাংলাদেশ সময় রবিবার সকাল ছয়টায়। এদিন জমজমাট লড়াইয়ে মুখোমুখি হচ্ছে ফুটবল বিশ্বের অন্যতম চিরপ্রতিদ্বন্দ্বী দেশ দুটি।

 

 

 

ইকুয়েডারকে হারিয়ে ফাইনালে উঠেছে নেইমারের ব্রাজিল। আর কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে উঠেছে মেসির আর্জেন্টিনা। এবারের টুর্নামেন্টের প্রতিটি ম্যাচই যেন ছিল শ্বাসরুদ্ধকর। তবে এর মধ্যেও রেফারিকে নিয়ে নানা আলোচনা-সমালোচনা কোপায় যোগ করেছে অন্যরকম মাত্রা। তাই স্বভাবতই ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনা লড়াইয়ের পরিচালক কারা তা নিয়ে রয়েছে কৌতূহল।

 

 

সেই কৌতূহল মিটিয়ে দিয়েছেন কোপা আমেরিকার আয়োজক সংস্থা কনমেবল। তারা জানিয়েছে, মেসি-নেইমারদের ফাইনাল ম্যাচে রেফারিং করবেন উরুগুয়ের ৩৯ বছর বয়সী এস্তেবান ওস্তোজিচ। তিনি বাজাবেন কোপা আমেরিকার -২০২১ এর শেষ বাঁশি। পাশাপাশি লাইন্সম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন কার্লোস বারেইরো এবং মার্টিন সোপি। আর আন্দ্রেস কুনহা ভিডিও এসিস্ট্যান্ট (প্রযুক্তি) রেফারি হিসেবে থাকবেন।

 

 

 

এস্তেবান ওস্তোজিচের বাঁশিতেই এবারের টুর্নামেন্টে উদ্বোধনটাও হয়েছিল। ২০১৬ সালে ফিফার আন্তর্জাতিক রেফারি তালিকাভুক্ত হয়েছেন এস্তেবান। সাধারণত পকেট থেকে কার্ড বের করতে একদমই কার্পণ্য করেন না তিনি। আর এ উরুগুইয়ান রেফারি খেলোয়াড়দের সঙ্গে অনেক কথা বলে থাকেন পুরো ম্যাচ জুড়েই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *