নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন : রাহ্মণবাড়িয়ায় ৭ বাড়িতে টাঙানো হবে লাল পতাকা

অনলাইন ডেস্ক :

 

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ ছড়িয়ে পড়ার আশঙ্কায় ব্রাহ্মণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকাফেরত সাত বাংলাদেশির বাড়িতে লাল পতাকা টাঙানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে তাদের ১৪ দিনের হোম কোয়ারিন্টিন নিশ্চিতের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

 

সোমবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

 

জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার সাতজন প্রবাসী আফ্রিকা থেকে দেশে ফিরেছেন। এদের মধ্যে জেলার বাঞ্ছারামপুর উপজেলায় এক, কসবায় ৩, সদরে ২ এবং নবীনগর উপজেলায় একজন রয়েছেন। এর মধ্যে পাঁচ জন পুরুষ এবং দুই জন নারী রয়েছেন। এই সাতজনকে তাদের নিজ বাড়িতে ১৪ দিনের হোম কোয়ারিন্টিন নিশ্চিত করা হবে।

 

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, ‘করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্টের বিস্তার ঠেকাতে সাউথ আফ্রিকা, জিম্বাবুয়ে, নামিবিয়া, বতসোয়ানাসহ আফ্রিকা থেকে যারা বাংলাদেশ তথা ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন এলাকায় আসবেন তাদেরকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে পুলিশ প্রশাসনকে চিঠি দেওয়া হয়েছে।’

 

জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খানের সভাপতিত্ব অনুষ্ঠিত করোনা প্রতিরোধ কমিটির সভায় বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন মো. একরাম উল্লাহ, পুলিশ সুপার মো. আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি রিয়াজউদ্দিন জামি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *