ফেসবুক মেসেঞ্জারে এআই প্রযুক্তিতে যেসব নতুন সুবিধা থাকবে

অনলাইন ডেস্ক :

 

মেটার প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ মেসেঞ্জারে এআই প্রযুক্তি ব্যবহারের ঘোষণা দিয়েছে। এতে বদলে যাবে জনপ্রিয় যোগাযোগমাধ্যম মেসেঞ্জার। বর্তমানে যেখানে কৃত্তিম বুদ্ধিমত্তার (এআই) ছড়াছড়ি সেখানে মেসেঞ্জার পিছিয়ে থাকবে সেটা তো হতে পারে না।

এক সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে, মেসেঞ্জারে খুব দ্রুতই যোগ হচ্ছে এআই চ্যাটবট। এসব চ্যাটবটের মাধ্যমে গ্রাহকরা নানা সমস্যার সমাধান, উপদেশ এবং বিনোদন নিতে পারবেন।

জাকারবার্গ জানান, মেটার অধীনে আনা প্রথম চ্যাটবটের নাম হবে মেটা এআই। গ্রাহকরা মেসেঞ্জারের মাধ্যমেই মেটা এআইর সঙ্গে চ্যাট করতে পারবেন। প্রশ্ন-উত্তরসহ বিনোদনের সব মাধ্যম থাকবে চ্যাটবটগুলোতে। কোনো ফ্যান তার সেলিব্রেটি নিয়ে জানতে চাইলে সরাসরি তার চ্যাটবটকে প্রশ্ন করে তাৎক্ষণিক উত্তর জেনে নিতে পারবেন। যদিও এটি সত্যিকারের সেলিব্রেটি নয়, কিন্তু ভার্চুয়াল দুনিয়ায় সেলিব্রেটিদের চ্যাটবোটগুলো সায়েন্স ফিকশনের ক্লোনের মতো কাজ করবে।

গ্রাহকরা কবে থেকে পাবে এই মেসেঞ্জার চ্যাটবট জানতে চাইলে জাকারবার্গ বলেন, এখনও বেশ কিছু গুরুত্বপূর্ণ কাজ বাকি। আপাতত চ্যাটবটের সীমাবদ্ধতা দূর করতে এবং গ্রাহকরা যাতে সাবলীলভাবে এসব বটের সঙ্গে চ্যাট করতে পারেন সেটি নিশ্চিতের কাজ চলছে।

তবে শুরুতে যুক্তরাষ্ট্রের বাজারে মেসেঞ্জারের এই নতুন আপডেট মিলবে। পরে ধীরে ধীরে সব গ্রাহকরা এ সুবিধার আওতাধীন হবেন বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *