কুমারখালীতে পান-সিগারেটের দোকানে মদের ব্যবসা, ৫ জনের কারাদণ্ড

কুমারখালী (কুষ্টিয়া ) প্রতিনিধি :

 

কুষ্টিয়ার কুমারখালীতে মুদির দোকানে বাংলা মদ বিক্রির অভিযোগে পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি প্রত্যেককে অর্থদণ্ড প্রদান করা হয়।

 

শনিবার দুপুরের দিকে পৌর এলাকার শেরকান্দি পান বাজারে অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। অভিযানে পাঁচজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে উপস্থাপন করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) আমিরুল আরাফাত। আদালতকে সহযোগিতা করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক বেলাল হোসেন। আদালতে অভিযুক্তরা তাদের অপরাধ স্বীকার করায় তাদেরকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার বজরুক বাঁখই গ্রামের সোহাগ, বাটিকামারা এলাকার সামছুল, দুর্গাপুর এলাকার অনিক হোসেন, তেবাড়িয়া এলাকার ইয়াকুব এবং মিরপুর উপজেলার মশান গ্রামের মাহবুব।

আদালত সূত্রে জানা যায়, শেরকান্দি পান বাজার এলাকায় দীর্ঘদিন ধরে মুদি দোকানে পান, বিড়ি, সিগারেট ও কোমল পানীয় বিক্রির আড়ালে অবৈধভাবে দেশি মদ বিক্রি করা হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও কুমারখালী উপজেলা প্রশাসন। এ সময পাঁচজনকে আটক করা হয়।

পরে আটককৃতদের বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত মাহবুবকে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ১০০ টাকা জরিমানা, সামছুলকে ১০ দিনের কারাদণ্ড ও ১০০ টাকা জরিমানা, সোহাগকে ৩০ দিনের কারাদণ্ড ও ২০০ টাকা জরিমানা, অনিক হোসেনকে পাঁচদিনের কারাদণ্ড ও ১০০ টাকা জরিমানা এবং ইয়াকুব নামের একজনকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে কুমারখালী সহকারী কমিশনার (ভূমি) আমিরুল আরাফাত বলেন, মুদি দোকানের আড়ালে অবৈধভাবে দেশি মদ বিক্রির অপরাধে পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *