কুষ্টিয়া উত্তর লাহিনী ও হরিজন চৈতন্য দুর্গা মন্দিরে যুব ঐক্য পরিষদের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধি :

 

কুষ্টিয়া উত্তর লাহিনী সার্বজনীন পূজা মন্দিরে শুভেচ্ছা বিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। হিন্দুসম্প্রদায়ের সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব শারদীয় দুর্গাপূজা।

 

শনিবার (২১ অক্টোবর) সন্ধা সাড়ে ৬টার দিকে মহাসপ্তমীর দিনে বাংলাদেশ যুব ঐক্য পরিষদ কুষ্টিয়া জেলা শাখার উদ্যোগে ও উক্ত মন্দির কমিটির আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্দির কমিটির সভাপতি শ্রী উত্তম কুমার শর্মা ও পরিচালনায় ছিলেন, সাধারণ সম্পাদক দিপন কুমার দাস। সঞ্চালনা করেন পৌর ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন। এতে বিশেষ অতিথি ছিলেন, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌর সভার সাবেক প্যানেল মেয়র মতিয়ার রহমান মজনু, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা।

 

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. শেখ হাসান মেহেদী, জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার গৌরব চাকী, পৌর ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী মফিজুল ইসলাম ও কাউন্সিলর আনিছুর রহমান আনিচ, কুষ্টিয়া জেনারেল হাসপাতালের চিকিৎসক ডাঃ রতন কুমার পাল ও ডাঃ মলয় কুমার পাল, জেলা যুব ঐক্য পরিষদের সভাপতি মিহির কুমার চক্রবর্তী ও সাধারণ সম্পাদক পরিতোষ দাস, সিনিয়র সহ-সভাপতি সঞ্জয় আগরওয়ালা ও দিপেন পাল, যুগ্ম সাধারণ সম্পাদক শোভন রায়, কোষাধ্যক্ষ তনয়, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি ইয়াছির আরাফাত তুষার, শহর ছাত্র লীগের সাবেক যুগ্ম আহবায়ক হাসিব কোরাইশী প্রমূখ।

 

অনুষ্ঠানে যুব ঐক্য পরিষদের নেতৃবৃন্দ হানিফ এমপিকে ফুলেল শুভেচ্ছা জানান। এদিকে কুষ্টিয়া বড়বাজার সংলগ্ন হরিজন চৈতন্য পল্লী পূজা মন্দির কমিটির সভাপতি সুনীল সরকার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাঞ্চন কুমার সন্টুর পরিচালনায় হানিফ এমপি শুভেচ্ছা বিনিময় করেন। প্রধান অতিথি মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। এ দেশে কে হিন্দু, কে মুসলমান, কে খ্রিস্টান, কে বৌদ্ধ সে পরিচয় বড় নয়। বড় কথা হচ্ছে আমরা সবাই বাংলাদেশের বাঙালি। হানিফ এমপি বলেন, বঙ্গকত্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে।

 

দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই। তিনি বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। এই উৎসবকে ঘিরে কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। সকলে মিলেমিশে শারদীয় দুর্গাপূজা উদযাপন করার আহ্বান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *