চ্যানেল ফিচার চালু হবে ফেসবুক-মেসেঞ্জারে

অনলাইন ডেস্ক :

 

বেশিদিন হয়নি, হোয়াটসঅ্যাপে ব্রডকাস্ট চালু করেছে মেটা। এর আগে ছবি ও ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামেও ‘চ্যানেল’ সুবিধা চালু করা হয়। এবার সেই দৌড়ে নতুন সংযোজন ফেসবুক-মেসেঞ্জার। 

 

মেটা কর্তৃপক্ষের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছেন, অনলাইনে গ্রাহক সংখ্যা বাড়ায় বিভিন্ন প্লাটফর্মের মধ্যে প্রতিযোগিতা চলছে। গ্রাহকদের আকৃষ্ট করতে নতুন নতুন ফিসার যুক্ত করতেই হচ্ছে। প্রতিযোগিতায় টিকে থাকতে নতুন ফিসার চালুর ঘোষণা দিয়েছে মেটা।বর্তমানে মেটা বিভিন্ন পেজের জন্য ব্রডকাস্ট চ্যানেল তৈরির সুবিধা পরীক্ষা করছে।

 

ওই প্রতিবেদন থেকে জানা যায়, অক্টোবরের শেষের দিকে ফেসবুক ও মেসেঞ্জারে ব্রডকাস্ট চ্যানেল চালু হতে পারে। নতুন চ্যানেলে আয়ের সুবিধাও থাকবে।নতুন এ সুবিধা চালু হলে কনটেন্ট নির্মাতারা সরাসরি ফলোয়ারদের কাছে মেসেজ, ছবি পাঠানোর পাশাপাশি বিভিন্ন বিষয়ে জরিপ করতে পারবেন।

সেপ্টেম্বরে হোয়াটসঅ্যাপের জন্য চ্যানেল ফিসার চালু করে মেটা। হোয়াটসঅ্যাপ চ্যানেল সবার জন্য উন্মুক্ত। এখানে ব্যবহারকারীরা নিজের চ্যানেল বানিয়ে কমিউনিটি তৈরির সুযোগ পাবে। সোশ্যাল মিডিয়ায় পরিচিতির পাশাপাশি  বেশ কিছু উপায় রয়েছে, যার মাধ্যমে অর্থ উপার্জনও করতে পারবেন।

 

এদিকে চলতি বছরের শুরুতে অর্থের বিনিময়ে ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের অ্যাকাউন্ট ভেরিফাইড করার সুযোগ দেয় মেটা। এরপর থেকে নতুন নতুন ফিসার নিয়ে হাজির হচ্ছেন মেটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। সূত্র: রয়টার্স

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *