কুষ্টিয়ার কুমারখালীতে মীর মশাররফ হোসেনের জন্মোৎসবের সমাপ্তি

কুষ্টিয়া প্রতিনিধি :

 

কুষ্টিয়ার কুমারখালীতে অমর কথাসাহিত্যিক মীর মশাররফ হোসেনের জন্মোৎসবের সব আয়োজন শেষ হলো।সাহিত্যিকের বাস্তুভিটা কুষ্টিয়ার কুমারখালীর লাহিনীপাড়া গ্রামে এ উপলক্ষে গ্রামীণ মেলা, লাঠিখেলা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মঞ্চনাটকের আয়োজন ছিলো। সবশেষ মঙ্গলবার রাত ৮টায় মঞ্চস্থ হয় মীর মশাররফের লেখা জমিদার দর্পণ নাটক। স্থানীয় বিজয় নাট্যদল এটি পরিবেশন করে।

 

এর আগে বিকেলে সমাপনী আলোচনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি। তিনি বলেন বর্তমানে ফিলিস্তিনসহ দেশে দেশে যে সহিংসতা চলছে তার জন্য দরকার মীর মশাররফের মতো লেখনি। বাংলাদেশেও ধর্মের কথা বলে যারা বিভ্রান্ত করছে মানুষকে, মীর মশাররফ থাকলে নিশ্চয় এদের বিরুদ্ধে লেখনিতে আগুন ঝরতো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ড. মো. আমিনুল হক, কুমারখালী সরকারি কলেজের অধ্যক্ষ বিনয় কুমার সরকার, কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব প্রমুখ।

 

জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজার সভাপতিত্বে আলোচক ছিলেন কুষ্টিয়া বোধোদয়ের সভাপতি এ্যাডভোকেট লালিম হক, স্বাগত বক্তব্য রাখেন ইউএনও বিতান কুমার মন্ডল।

সাহিত্যিকের জন্মদিনে দুই দিনের এ উৎসব আয়োজন করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসন। মীর মশাররফ হোসেন ১৮৪৭ সালের ১৩ নভেম্বর লাহিনীপাড়ায় জন্মগ্রহণ করেন। তার পিতা ছিলেন জমিদার মীর মোয়াজ্জেম হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *