কুষ্টিয়ায় হানিফের আসনে মনোনয়নপত্র নিলেন মেয়রপুত্র তনু

কুষ্টিয়া প্রতিনিধি :

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-৩ (সদর) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কুষ্টিয়া পৌরসভার পাঁচবারের মেয়র আনোয়ার আলীর ছেলে পারভেজ আনোয়ার তনু। এদিকে, তনুর নির্বাচনে আসার ঘোষণায় জেলা জুড়ে নানা গুঞ্জন শুরু হয়েছে।

 

সোমবার (২৭ নভেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে কর্মী সমর্থকদের নিয়ে সদর উপজেলা নির্বাচন অফিসার শহিদুর রহমানের কাছ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন তনু।

 

মনোনয়ন উত্তোলনের পর পারভেজ আনোয়ার তনু সাংবাদিকদের বলেন, এই আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের স্বতন্ত্র ভোট করার জন্য বলেছেন। এতে কেউ বাঁধা দেবে না। প্রধানমন্ত্রীর এই কথাকে বিশ্বাস করে মানুষের সেবা করার প্রত্যয় নিয়ে আমি কুষ্টিয়া-৩ আসন থেকে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছি। আমি মনে করি কুষ্টিয়ায় অনেক উন্নয়ন হয়েছে। তবে আরো উন্নয়ন হওয়া উচিত। মনোনয়ন উত্তালনের পর মোটরসাইকেল এবং গাড়ি বহর নিয়ে পারভেজ আনোয়ার তনু শহরে আনন্দ মিছিল বের করেন।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন সিনিয়র নেতা জানান, মাহবুবউল আলম হানিফের সঙ্গে পৌর মেয়র আনোয়ার আলীর ব্যক্তিগত সম্পর্ক ভালো নয়। জেলার স্থানীয় রাজনীতি নিয়ে দ্বন্দ্বের কারণে তাদের মধ্যে অনেক দিন ধরে বিরোধ চলছে। আওয়ামী লীগের বাজে সময় আনোয়ার আলীর একটি আলাদা রাজনৈতিক বলয় ছিল। রাজনৈতিক পট পরিবর্তনের সঙ্গে সঙ্গে জেলায় আওয়ামী লীগের রাজনীতিতে আনোয়ার আলীর আর কোনো কতৃত্ব নেই। দীর্ঘদিন ধরে জেলায় আওয়ামী লীগের রাজনীতির ষ্টিয়ারিং মাহবুব উল আলম হানিফের হাতে। পৌরসভার মেয়র পদ ছাড়া জেলার রাজনীতিতে আনোয়ার আলীর কোনো প্রভাব নেই।

 

তারা আরও জানান, তনুও আওয়ামী লীগ বা অঙ্গ সংগঠনের কোনো পদ-পদবিতে নেই। তিনি দুইবার জেলা যুবলীগের সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। সবশেষ জেলা ছাত্রলীগের ক্রীড়া সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। প্রতিষ্ঠিত ঠিকাদার হওয়ার পাশাপাশি তিনি একজন ক্রীড়া সংগঠক।

 

মেয়র পুত্র পারভেজ আনোয়ার তনুর মনোনয়ন উত্তোলন প্রসঙ্গে মন্তব্য জানতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী বলেন, নৌকাকে জেতানো আমাদের নৈতিক দায়িত্ব। তাই এর বাইরে আমরা কোন কিছু ভাবছি না। আর আমাদের নেতা মাহবুব উল আলম হানিফ কুষ্টিয়া জেলার যে উন্নয়ন করেছেন তাতে করে দলের মধ্যে তো বটেই, দলের বাইরেও তাঁর কোন বিকল্প তৈরি হয়নি।

 

কুষ্টিয়া-৩ আসনে হানিফ ছাড়াও আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছিলেন বঙ্গবন্ধুর মন্ত্রিসভার খাদ্য প্রতিমন্ত্রী ব্যারিস্টার এম. আমীর-উল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. এ এফ এম আমিনুল হক রতন, সাধারণ সম্পাদক আজগর আলী, সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য আনজুমান লাইলা বানু এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক খন্দকার মাহাতাবুল হক জয়।

 

এদিকে, মনোনয়ন না পাওয়ায় কুষ্টিয়ার আরও দুইটি আসনে আওয়ামী লীগের সাবেক দুই সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। তারা হলেন- কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য রেজাউল হক চৌধুরী ও কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুর রউফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *