আবুধাবিতে শহরব্যাপী বিনা মূল্যে ওয়াই-ফাই

অনলাইন ডেস্ক :

 

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি শহরের কর্তৃপক্ষ শুক্রবার জনসমাগমস্থলে বিনা মূল্যে ওয়াই-ফাই সুবিধা চালু করার ঘোষণা দিয়েছে।

 

পৌরসভা ও পরিবহন বিভাগ (ডিএমটি) ঘোষণা অনুসারে, গণপরিবহন (বাস), সমুদ্র সৈকত এবং সরকারি পার্কে বিনা মূল্যের এ ওয়াই-ফাইয়ের কাভারেজ থাকবে।

 

আবুধাবি মিডিয়া অফিসের (এডিমও) শেয়ার করা এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এ উদ্যোগের লক্ষ্য আবুধাবির স্মার্ট সিটি উন্নয়ন প্রকল্পকে সমর্থন করা এবং এর ডিজিটাল অবকাঠামোকে এগিয়ে নেওয়া।’

 

এই উদ্যোগটির লক্ষ্য অনুসারে বিভিন্ন স্থানে বিনা মূল্যে ইন্টারনেট কাভারেজ প্রদান করা হবে।

 

আবুধাবিতে ১৯টি, আল আইনের ১১টি এবং আল-ধাফরা অঞ্চলের ১৪টি সরকারি পার্কসহ আবুধাবি কর্নিচে সৈকত এবং আল-বাতিন সৈকতে শিগগিরই এ সুবিধা চালু হবে। 

২০১৯ সালে আবুধাবি ঘোষণা করেছিল, পাঁচ শতাধিক রুটে চলাচলকারী সরকারি বাসে বিনা মূল্যে ওয়াই-ফাই সুবিধা যোগ করা হয়েছে।

 

ডিমটির চেয়ারম্যান মোহাম্মদ আলী আল-শোরাফার উদ্ধৃত দিয়ে এডিমও বলেছে, আইএমডি স্মার্ট সিটি ইনডেক্স-২০২৩-এ বিশ্বব্যাপী ১৪১টি শহরের মধ্যে আবুধাবির র‍্যাংকিং ১৩, যা স্মার্ট সিটির উন্নয়নে প্রতিশ্রুতিকে পুনর্ব্যক্ত করে।

 

প্রতিবেশী দুবাইতেও মেট্রো, বাসসহ গণপরিবহনে সরকারি ওয়াই-ফাই পরিষেবা রয়েছে।

 

এ ছাড়াও অধিকাংশ মল, বিমানবন্দর এবং শপিং সেন্টার বিনা মূল্যে ইন্টারনেট সংযোগ প্রদান করে। এই বছরের শুরুতে শারজাহ তার আন্তঃনগর বাসগুলোতে বিনা মূল্যে ওয়াই-ফাই পরিষেবা চালু করার ঘোষণা করেছিল।সূত্র : আল অ্যারাবিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *