চুয়াডাঙ্গা পুলিশ শুরু করলো ডিজিটাল নজরদারি

চুয়াডাঙ্গা প্রতিনিধি :

 

 চুয়াডাঙ্গা জেলা পুলিশ শহরের গুরুত্বপূর্ণ ৫০ স্থানে ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসি) স্থাপন করে ডিজিটাল নজরদারি শুরু করলো। ৩ জানুয়ারি, বুধবার দুপুরে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান।

 

হাই রেজুলেশনের ৫০ টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে শহরের- পুলিশ অফিস মেইনগেট, সিভিল সার্জন বাংলো, জেলা জজ সাহেবের বাংলো, শহিদ হাসান চত্বর, নিউ মার্কেটের সামনে, পৌরসভার মোড়, টাউন ফুটবল মাঠ এলাকা, একাডেমি মোড় ও আশপাশে এলাকা, রেলগেট, রেলবাজার, স্টেশন, মাছ বাজার আড়ৎ এলাকা, টিএ্যান্ডটি মোড়, সরকারি কলেজ মোড়, হসপিটাল রোড, ইমারজেন্সি রোড, প্রেসক্লাব মোড়, ডিসি অফিসের সামনে, জীবন নগর বাসস্ট্যান্ড, কেদারগঞ্জ বাজারসহ অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানে। সিসি ক্যামেরাগুলো সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে পুলিশ সুপারের কার্যালয় থেকে।

 

এ প্রসঙ্গে পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান বলেন, পুরো চুয়াডাঙ্গা জেলাকে সিসি ক্যামেরার আওতায় আনা হবে। ৫০ টি সিসি ক্যামেরা স্থাপনের মধ্য দিয়ে প্রথম পর্যায়ের কাজ শেষ হয়েছে। আর এর মাধ্যমে পুলিশের ডিজিটাল নজরদারি শুরু হলো।

 

তিনি বলেন, শহরের চুরি ডাকাতি নিয়ন্ত্রণসহ জনগণের জানমালের নিরাপত্তায় সিসি ক্যামেরাগুলো ২৪ ঘণ্টা প্রহরী হিসেবে কাজ করবে। জেলা শহরের সরকারি স্থাপনাসমূহ ও কেপিআইগুলোর নিরাপত্তা দেওয়ার ক্ষেত্রে সিসি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

 

তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ২০১৬ সালে জেলা শহরে সর্বপ্রথম ১২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়। কিন্তু ২০১৮ সালে সেগুলো অকেজো হয়ে যায় নানা কারণে। আজ আবার জেলা পুলিশের উদ্যোগে চুয়াডাঙ্গা জেলাকে সিসি ক্যামেরার আওতায় আনার কার্যক্রম শুরু হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *