বিদেশি সিনেমা ‘ক্যাচ ইট’ শুটিং হচ্ছে ঢাকার আরামবাগে

নিউজ ডেস্ক :

 

ব্রিটিশ নির্মাতা ডিশ হোসেনের নির্মাণে ক্রিকেটের গল্প নিয়ে নির্মিত হচ্ছে নতুন সিনেমা ‘ক্যাচ ইট’। এই সিনেমার কিছু অংশের শুটিং হচ্ছে বাংলাদেশে। লন্ডন অংশের শুটিং শেষে এই সিনেমার পুরো টিম এসেছিলেন বাংলাদেশে। গত শুক্রবার মোহামেডান স্পোর্টিং ক্লাবে দিনব্যাপী হয়েছে এই ছবির শুটিং।

সিনেমাটির বাংলাদেশ অংশে তার সঙ্গে নির্মাণে ছিলেন দেশি নির্মাতা আবুল কালাম আজাদ। সিনেমাটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন ব্রিটিশ অভিনেতা ইফতি আহমেদ, যিনি এর আগে বাংলাদেশ ও যুক্তরাজ্যের যৌথ প্রযোজনায় নির্মিত ‘বিফোর আই ডাই’ সিনেমায় অভিনয় করেছিলেন। সিনেমাটি প্রযোজনা করছেন আবজল মিয়া।

 

ব্রিটিশ এই প্রযোজক বলেন, ‘পুরো এই সিনেমাটি নির্মিত হচ্ছে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে।

ক্রিকেট অবশ্যই সবার অনেক পছন্দের একটি খেলা, সেটা ইংল্যান্ড হোক কিংবা বাংলাদেশেও। খেলার সঙ্গে কিছু ফানও থাকবে। এই সিনেমার মাধ্যমে বাংলাদেশের সংস্কৃতি, খেলা সম্পর্কে ইংল্যান্ডের দর্শকরা জানতে পারবে। এর মাধ্যমে বাংলাদেশের অনেক কিছুই দেখানো হবে।
সিনেমাটির অভিনেতা ইফতি আহমেদ বলেন, ‘আমি এর আগেও বাংলাদেশে এসেছি, একটা সিনেমার কাজ করেছিলাম। প্রথমবারের অভিজ্ঞতা খুব ভালো ছিল যে কারণে আবারও এসেছি। বাংলাদেশ খুবই দারুণ একটা দেশ। এখানকার মানুষ থেকে শুরু করে সবকিছুই দারুণ। যাদের সঙ্গে কাজ করেছি এমনকি এখন যে টিমের সঙ্গে কাজ করছি তারাও দারুণ।

এখানে শুটিং করা একটা দারুণ অভিজ্ঞতা আমার জন্য। ‘ক্যাচ ইট’ কমেডি ঘরানার সিনেমা। এটা একটা হিরোর গল্প নয়, এখানে যারা অভিনয় করছেন তাদের প্রত্যেকের একটা করে গল্প রয়েছে। যেটা সিনেমাটি না দেখলে বোঝা যাবে না। 

বাংলাদেশি নির্মাতা আবুল আজাদ কালাম বলেন, ‘দেশের বাইরে খেলা নিয়ে যে ধরনের সিনেমা হয়, এটাও ঠিক তেমনি। লন্ডনে কিছু অংশের শুটিং হয়েছে, এখন দেশে হলো। আজ রাতেই এই টিম  চলে যাবে ইংল্যান্ডে। কিছুদিন পর আবারও দেশে আরও বেশ বড় একটা অংশের শুটিং হবে। সেই অংশে বাংলাদেশি অনেক নামী অভিনেতাদের দেখা যাবে।

 

মুভি ম্যাড ফিল্মস প্রযোজিত এই সিনেমাটি মুক্তি পাবে নেটফ্লিক্স অথবা অ্যামাজন প্রাইমে। এতে ইফতি ছাড়া আরও সাপোর্টিং চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের মোজাহিদ হোসাইন, রাজু দাস, হিমু, ফয়সাল খান রিপন, অর্নব ত্রিপুরা, মোহাম্মদ বাবু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *