কুষ্টিয়া শহরের কাবাব স্টেশন রেস্তোরাঁসহ ৩টি দোকান আগুনে পুড়ে ছাই

এসকে কুষ্টিয়া :

 

কুষ্টিয়ায় রেস্তোরাঁসহ আগুনে পুড়ে ছাই হয়েছে ৩টি দোকান। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ৪০ মিনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও তার আগেই সর্বস্ব পুড়ে যায় ৩টি দোকান।

 

১৯ ফেব্রুয়ারি, সোমবার বিকেল ৫টার দিকে কুষ্টিয়া শহরের এন এস রোডের কাবাব স্টেশন নামে একটি রেস্তোরাঁয় এ আগুন লাগে। সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে দুই পাশের দুটি দোকানে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে কাবাব স্টেশনের পেছনদিকে রান্নাঘরে আগুন দেখতে পান। দ্রুত এই আগুন পূর্ব পাশের খানাপিনা এবং পশ্চিম পাশের তামিম জুশ ওয়ার্ল্ড নামের দুটি দোকানেও ছড়িয়ে পড়ে। প্রায় ২৫ মিনিট পর কুষ্টিয়া ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণের কাজে যোগদান।

 

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় ৪০ মিনিট ধরে চেষ্টা চালিয়ে আগুন নিভাতে সক্ষম হোন। তবে আশপাশে কোন জলাশয়, ডোবা নালা বা পানির অন্য কোন উৎস না থাকায় আগুন নেভাতে বেগ পেতে হয় ফায়ার সার্ভিস কর্মীদের। ফায়ার সার্ভিসের নিজস্ব পানি শেষ হয়ে গেলে একটি বাড়ির রিজার্ভ টাংকি থেকে পানি নিয়ে আগুন নিভানোর কাজ চালান ফায়ার সার্ভিস কর্মীরা। কীভাবে এ আগুনের সূত্রপাত হয় তা নিশ্চিত করে কেউ বলতে পারিনি।

 

কুষ্টিয়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা আব্দুস সালাম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রেস্তোরাঁর রান্নাঘর থেকে যেকোনোভাবে আগুনের সূত্রপাত হয়। রান্নাঘরে বড় ছোট মিলিয়ে ৪টি গ্যাস সিলিন্ডার ছিল। আগুনে সিলিন্ডারের রেগুলেটরের সাথে লাগানো রাবারের পাইপ পুড়ে যাওয়ার ফলে ওই সিলিন্ডার থেকে গ্যাস নির্গত হওয়া শুরু হয়। এর ফলে আগুন ভয়াবহ আকার ধারণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *