দৌলতপুরে ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে ফলাফল অমীমাংসিত

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি :

 

কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার ৯নং রিফাইতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে দুই প্রার্থীর ভোট সমান সংখ্যক হওয়ায় দুই প্রার্থীর মধ্যে আবারো নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

এই উপ-নির্বাচনে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রার্থীদের মধ্যে ঘোড়া প্রতীকের আব্দুল মান্নান রানা বিশ্বাস ৬১২৩, মোটরসাইকেল প্রতীকের ফারুক আলম পান্না ৬১২৩, আনারস প্রতীকের জামিরুল ইসলাম বাবু ৪৯১৩, চশমা প্রতীকের মেহেদী হাসান ৬৩৬ এবং টেবিল ফ্যান প্রতীকের আব্দুল মজিদ ১৮ ভোট প্রাপ্ত হন।

 

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার অঞ্জন কুমার মন্ডল জানান, দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল মান্নান রানা বিশ্বাস ও ফারুক আলম পান্না সমান সংখ্যক ভোট প্রাপ্ত হওয়ায় দুজনের মধ্যে আবার নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

তবে নির্বাচনের ফলাফল মেনে নিয়ে ঘোড়া প্রতীকের প্রার্থী আব্দুল মান্নান বিশ্বাস রানা জানিয়েছেন, আইন অনুযায়ী উপজেলা প্রশাসন ও রিটার্নিং অফিসার যে সিদ্ধান্ত নিবেন আমি তা মেনে নিব।

 

অপরদিকে মটরসাইকেল প্রতীকের প্রার্থী মো. ফারুক আলম পান্না জানিয়েছেন তিনি আইনের আশ্রয় নিবেন।

 

এ বিষয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহ জানান, ঘোড়া প্রতীকের প্রার্থী আব্দুল মান্নান বিশ্বাস রানা ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থী মো. ফারুক আলম পান্না দু’জনই সমান সংখ্যক ৬১২৩ ভোট পাওয়ায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়নি। তাদের মধ্যে পুনরায় ভোট অনুষ্ঠিত হবে। তবে নির্বাচনের তারিখ পরে জানানো হবে।

 

৯ মার্চ, শনিবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত শান্তিপূর্ণ ও বিরতিহীনভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। এসময় পুলিশ, ডিবি, র‍‍্যাব, বিজিবি, আনসার বাহিনীর নিরাপত্তার মধ্যে একযোগে ৯ টি কেন্দ্রে এই ভোট অনুষ্ঠিত হয়।

 

উল্লেখ্য, রিফাইতপুর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান আব্দুর রশিদ বাবলু ২০২৩ সালের ১৪ অক্টোবর মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর কারণে চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়। পরবর্তীতে তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *