রাজবাড়ীতে প্রতারণা চক্রের মূলহোতা গ্রেফতার

রাজবাড়ী প্রতিনিধি :

 

পরিচয় দিতেন কখনো হাইকোর্টের ম্যাজিস্ট্রেট, কখনও ডিজিএফআই এর মেজর। এই চক্রের মূলহোতা মুক্তা পারভিন (৩৪) নামে এক প্রতারককে রাজবাড়ী শহরের অনুপম মার্কেট এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব-১০।

 

২ এপ্রিল, মঙ্গলবার এক প্রেস রিলিজের মাধ্যমে বিষয়টি জানায় র‍্যাব-১০।গ্রেফতারকৃত মুক্তা পারভিন নওগাঁ জেলার ধামইরহাট থানার লোদীপুর গ্রামের মো. মোজাহারুল ইসলামের মেয়ে।

 

ঘটনা সূত্রে জানা যায়, গ্রেফতার মুক্তার নেতৃত্বে সংঘবদ্ধ একটি প্রতারক চক্র দীর্ঘদিন রাজশাহীর বোয়ালিয়াসহ বিভিন্ন এলাকায় নিজের কখনও হাইকোর্টের ম্যাজিস্ট্রেট, কখনও ডিজিএফআই এর মেজর পরিচয় দিয়ে সহজ সরল, নিরীহ লোকজনদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে। তাদের প্রতারণার শিকার হন রাজশাহী জেলার চন্দ্রিমা থানাধীন ছোটবনগ্রাম এলাকার মৃত ইমাম শেখ এর ছেলে শেখ আব্দুল্লাহ (৩৭)। তার কাছ থেকে বিভিন্ন সরকারি দফতরের চাকরি পাওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময়ে ১ কোটি ২০ লক্ষ টাকা হাতিয়ে নেয় চক্রটি। প্রতারণার স্বীকার হয়েছেন বুঝতে পেরে শেখ আব্দুল্লাহ বাদী হয়ে বোয়ালিয়া মডেল থানায় ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয়ে প্রতারণাকারী চক্রের অন্যতম মূল হোতা মুক্তা পারভিনসহ ৭ জনের বিরুদ্ধে একটি প্রতারণার মামলা দায়ের করেন। মামলার বিষয়টি জানতে পেরে চক্রটির সকল আসামিরা আত্মগোপনে চলে যায়।

 

ঘটনার বিষয়টি জানতে পেরে র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল প্রতারক চক্রটিকে আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ছায়া তদন্ত শুরু করে।

 

গত ১ এপ্রিল দুপুর সোয়া ২টার দিকে র‍্যাব-১০ এর আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্যপ্রযুক্তির সহায়তায় রাজবাড়ী জেলার সদর এলাকায় একটি অভিযান পরিচালনা করে ভুয়া হাইকোর্টের ম্যাজিস্ট্রেট পরিচয়ে প্রতারণাকারী চক্রের অন্যতম মূল হোতা এজাহারনামীয় পলাতক আসামি মুক্তা পারভিন কে গ্রেফতার করে।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি ভুয়া হাইকোর্টের ম্যাজিস্ট্রেট পরিচয়ে প্রতারণাকারী চক্রের অন্যতম মূল হোতা বলে স্বীকার করেছে। গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় র‍্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *