যাদের কোন কাজ নেই, শুধুমাত্র মিডিয়ায় জীবিত থাকতে তারা ভোটে অনিয়মের মিথ্যা অভিযোগকে ইস্যু বানাচ্ছেন : কুষ্টিয়ায় মাহবুব উল আলম হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি : আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, ঢাকা সিটিতে ভোট পোলের পরিমান প্রত্যাশার চেয়ে কোম হয়েছে। কিন্তু ভোটে কোন অনিয়ম বা জ্বালিয়াতি হয়েছে এমন অভিযোগ করার কোন সুযোগ নেই। কারন ইভিএমে নয় ছয় করার সুযোগ নেই। ভোট অবাধ সুষ্ঠু হয়েছে। ভোট পোল কোম হওয়ার কারণ হিসেবে হানিফ উল্লেখ করেন, শুরুতেই বিএনপির নেতিবাচক প্রচারনা। তারা বললো জয় নয়, এই ভোটকে তারা আন্দোলন হিসেবে নিয়েছে। প্রধানত এ কারনে সাধারণ মানুষ ভোট দিতে আগ্রহ হারিয়ে ফেলে। তাই নতুন করে এই ভোট পোল নিয়ে বিতর্ক করার কোন মানে হয়না। যাদের কোন কাজ নেই, সমাজে অবস্থান নেই, তারা শুধুমাত্র মিডিয়ায় জীবিত থাকতে এসবকে ইস্যু বানাচ্ছেন।
‘সরকার ভোট ব্যবস্থাকে ধ্বংশ করে দিয়েছে’ বিএনপির এমন বক্তব্য প্রসঙ্গে আজ বুধবার সকালে কুষ্টিয়া শহরের থানাপাড়ায় ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তানী হানাদার বাহিনী কর্তৃক গণহত্যার জন্য ব্যবহৃত বধ্যভুমিসমূহ সংরক্ষন ও স্মৃতিস্তম্ভ নির্মান প্রকল্প “গড়াই নদী বধ্যভুমি কুষ্টিয়ার” ভিত্তিপ্রস্তর উদ্বোধন কালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় বেগম খালেদা জিয়ার মুক্তি ও এ নিয়ে বিএনপির আন্দোলন সম্পর্কে হানিফ বলেন, অনাকারনে তাকে কারাগারে রাখা হয়নি। বেগম জিয়া যদি মুক্তি চান তবে মহামান্য রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করতে হবে, তবেই মহামান্য রাষ্ট্রপতি বিবেচনা করবেন। অথবা উনি যদি বিদেশে চিকিৎসা নিতে চান, মেডিকেল বোর্ড যদি সেটা চান তবে পেরোলে মুক্তিরও বিধান আছে। এসবে না গিয়ে বিএনপি আন্দোলন করার কথা বলছেন, আসলে তারাই বেগম জিয়ার চিকিৎসা বা শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন নয়। এটা নিয়ে তারা রাজনীতি করছেন। তাদের আন্দোলন তারাই ভাবুক। ভোটের মতই জনগন তাদের আন্দোলনও প্রত্যাখান করছে।
নির্বাচন কমিশন নিয়ে হানিফ বলেন, আভ্যন্তরিন কোন সমস্যা থাকলে কমিশনের সদস্যরা নিজেরা বসেই ঠিক করবেন। এ নিয়ে মিডিয়ার সামনে কিছু বলা মানে তার অযোগ্যতা প্রমান হয়। হানিফ বলেন, কেউ যদি মনে করেন তার কাজ করার যোগ্যতা দক্ষতা কমে গেছে তবে তিনি চাইলে পদত্যাগ করতে পারেন।
এসময় কুষ্টিয়া জেলা আওয়ামিলীগের সভাপতি ,জনাব সদর উদ্দিন খান, কুষ্টিয়া জেলা আওয়ামিলীগের সাধারন সম্পাদক ,জনাব আজগর আলী,কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার মুসতানজিদ, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম , কুষ্টিয়া জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি জিল্লুর রহমান, শ্রমিকলীগ নেতা মতিউর রহমানসহ আওয়ামীলীগ নেতা ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে বেলা ১১টায় কুষ্টিয়া মেডিকেল কলেজে বৃক্ষ রোপন কর্মসূচী উদ্বোধন করেন হানিফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *