দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো চারজনের মৃত্যু, নতুন শনাক্ত ২১৯

অনলাইন ডেস্ক : গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণে আরো চারজনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছে ২১৯ জন। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৫০ জনের। সব মিলিয়ে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে মোট ১২৩১ জনের শরীরে।

আজ বুধবার (১৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে। ব্রিফ করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। এতে অনলাইনে সরাসরি যুক্ত হন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যুবরণ করেছেন আরো চারজন। এর মধ্যে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনও রয়েছেন। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন মোট ৫০ জন। সর্বশেষ সুস্থ হয়েছেন সাতজন। এ নিয়ে এ পর্যন্ত করোনা রোগীদের ভেতর থেকে সুস্থ হয়েছেন মোট ৪৯ জন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২১৯ জনের শরীরে। এ নিয়ে দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১২৩১ জন।

ডা. মঈনের মৃত্যুর সংবাদ বলতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আজ আমি খুবই মর্মাহত হয়েছি যে আমাদের একজন সহযোদ্ধা, সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক ডা. মো. মইন উদ্দিন মৃত্যুবরণ করেছেন। তাঁর এ মৃত্যুর ঘটনায় আমি গভীর শোক প্রকাশ করছি এবং তাঁর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। করোনায় আক্রান্তদের চিকিৎসা দিতে গিয়ে আমাদের একজন ভাই মৃত্যুবরণ করলেন, আমাদের একজন সহযোদ্ধা মৃত্যুবরণ করলেন।’

স্বাস্থমন্ত্রী জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭৪০টি। এ নিয়ে এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৬৮টি। সারা দেশে এখন ২০টি করোনা পরীক্ষাকেন্দ্র চালু করা হয়েছে। তিনি জানান, করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। এই বিষয়টি মাথায় নিয়েই এরইমধ্যে রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে করোনা রোগীদের জন্য দুই হাজার শয্যা প্রস্তুত করা হচ্ছে। এ কাজ শিগগির সম্পন্ন হবে। এ ছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনে ১৩০০ শয্যা প্রস্তুতের জন্য কাজ চলছে। ঢাকার দিয়াবাড়িতেও চারটি বহুতল ভবনকে করোনা রোগীদের জন্য প্রস্তুত করা হচ্ছে। সব মিলিয়ে ঢাকায় সাড়ে চার হাজার শয্যার প্রস্তুতের কাজ চলছে। এর সঙ্গে কাজ চলছে রাজধানীর আরো কয়েকটি হাসপাতালকে যুক্ত করার।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে যে চারজন মৃত্যুবরণ করেছেন তাঁদের মধ্যে পুরুষ তিনজন এবং একজন নারী। তাঁদের দুইজনের বয়স সত্তুর বছরের ওপর এবং একজনের বয়স ৩৫ থেকে ৪০ বছরের মধ্যে। এ ছাড়া করোনায় সর্বশেষ মৃত্যুবরণকারী সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক ডা. মো. মইন উদ্দিনের বয়স ৫০ বছর। তিনি জানান, ৩৫ থেকে ৪০ বছরের মধ্যে যিনি আক্রান্ত ছিলেন তিনি ক্যান্সার আক্রান্ত ছিলেন। তাঁর সঙ্গে করোনা আক্রান্ত হয়েছে মৃত্যুবরণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *