ভারতে ১৫ অক্টোবর পর্যন্ত হোটেল- রেস্তোরাঁ বন্ধ ?

অনলাইন ডেস্ক : জোর জল্পনা একটি প্রেস বিবৃতিকে কেন্দ্র করে। যা অনুযায়ী, ১৫ অক্টোবর পর্যন্ত ভারতে বন্ধ থাকবে রেস্তোরাঁ, হোটেল এবং রিসোর্টগুলো।

করোনাভাইরাস মোকাবিলায় ৩ মে পর্যন্ত লকডাউন গোটা ভারতই। তারপরও সম্পূর্ণভাবে লকডাউন প্রত্যাহার নিয়ে সন্দেহ রয়েছে প্রায় সব মহলেই। তবে এরমধ্যেই জোর জল্পনা একটি প্রেস বিবৃতিকে কেন্দ্র করে। যা অনুযায়ী, ১৫ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে রেস্তোরাঁ, হোটেল এবং রিসোর্টগুলো।

ভাইরাল ওই প্রেস বিবৃতিটি ভারতের কেন্দ্রীয় পর্যটন দফতরের তরফে জারি করা হয়েছে বলেও দাবি বিভিন্ন সোশ্যাল মিডিয়া পোস্টে। আসলে কি তা সত্য?

আসল সত্য হচ্ছে- চিঠিটি আসলে ভুয়া। এক বিবৃতিতে ভুয়া চিঠির দাবি খারিজ করেছে দেশটির কেন্দ্রীয় পর্যটন মন্ত্রণালয়। জানানো হয়েছে, ‘করোনাভাইরাসের কারণে ১৫ অক্টোবর পর্যন্ত রেস্তোরাঁ, হোটেল বন্ধ থাকবে বলে যে দাবি করা হচ্ছে, তার ফলে গোটা পর্যটন ক্ষেত্রেই আতঙ্কের সৃষ্টি হয়েছে। পর্যটন মন্ত্রণালয়ের তরফে এমন কোনও বিবৃতি জারি করা হয়নি। তাই ওই ভুয়া দাবি বিশ্বাস না করতে অনুরোধ করা হচ্ছে।’

প্রেস ইনফরমেশন ব্যুরোর তরফেও একই তথ্য জানানো হয়েছে। বলা হয়, করোনাভাইরাস রুখতে ১৫ অক্টোবর পর্যন্ত রেস্তোরাঁ, হোটেল বন্ধ থাকার কোনও দাবি কেন্দ্রীয় পর্যটন মন্ত্রণালয় ঘোষণা করেনি। ভাইরাল প্রেস বিবৃতি আদতে ভুয়া।

সূত্র: এই সময়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *