সারাদেশে ৫ এপ্রিল করোনা রোগী ৭০, ৫ মে ১০ হাজার ৯২৯

অনলাইন ডেস্ক : গত ৫ এপ্রিল বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল মাত্র ৭০ জন। আর এক মাসের ব্যবধানে ৫ মে এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৯২৯ জনে। একমাসে করোনা রোগী বেড়েছে ১০ হাজার ৮৫৯ জন। এছাড়া ৫ এপ্রিল দেশে করোনা শনাক্ত হয়েছিলো ৯ জন। ৫ মে শনাক্ত হয় ৭৮৬ জন।

সোমবার দেশে ৬৮৮ জনের মধ্যে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আর মঙ্গলবার তা বেড়ে সনাক্ত হয়েছে ৭৮৬ জনে। এখন পর্যন্ত একদিনে এটাই সর্বোচ্চ সংখ্যক শনাক্ত হওয়া রোগী। আর প্রতিদিনই এ রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে।
গত ৫ এপ্রিল দেশে করোনায় সংক্রমণ হয়ে মারা গেছেন ২ আর মোট ছিলও ৮ জন। ৫ মে করোনায় সংক্রমণ হয়ে মারা গেছেন ১ জন। এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ১৮৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হওয়ার সংখ্যা ১৪০৩ জন।

করোনা ভাইরাসে আক্রান্তের মধ্যে ৬৮ শতাংশ পুরুষ এবং ৩২ শতাংশ নারী। মৃতদের মধ্যে ৭৩ শতাংশ পুরুষ এবং ২৭ শতাংশ নারী। যারা মারা গেছে তাদের মধ্যে ষাটোর্ধ বয়সের ছিলেন ৪২ শতাংশ, ৫১ থেকে ৬০ বছর বয়সী ছিলেন ২৭ শতাংশ। এছাড়া, ৪১-৫০ বছর বয়সী ১৯ শতাংশ, ৩১-৪০ বছর বয়সী সাত শতাংশ, ২১-৩০ বছর বয়সী তিন শতাংশ এবং ১০ বছরের নিচে দুই শতাংশ মারা গেছেন।

করোনা ভাইরাস শনাক্ত হওয়া মানুষের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন ঢাকা বিভাগে। এরপরই রয়েছে চট্টগ্রাম এবং ময়মনসিংহ বিভাগ। বাংলাদেশে করোনা ভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *