রাজবাড়ীতে সামাজিক দূরত্ব না মানায়, দোকানপাট খোলার সিদ্ধান্ত বাতিল

রাজবাড়ী প্রতিনিধি : সামাজিক দূরত্ব না মানায় বৃহস্পতিবার (১৪ মে) থেকে রাজবাড়ীর দোকান খোলার সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। বুধবার দুপুরে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাজট্রিজের সভাপতি কাজী ইরাদত আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জীবন ও জীবিকার জন্য রাজবাড়ীতে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল। কিন্তু বাজারে সামাজিক দূরত্ব না রেখে ভিড় সৃষ্টি করা হচ্ছে। তাই করোনাভাইরাস সংক্রমণ রোধে দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজের সভাপতি কাজী ইরাদত আলী  বলেন, সারা দেশের ন্যায় রাজবাড়ীতে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্তের পর আমরা সাধারণ ক্রেতাদের সচেতনা তৈরি করার জন্য মাইকিংসহ হ্যান্ড স্যানেটাইজার ও হাত ধোয়ার ব্যবস্থা নিশ্চিত করি। কিন্তু রাজবাড়ী বাজারে সামজিক দূরত্ব না মেনে বিপুল সংখ্যক ক্রেতার উপস্থিতি লক্ষ্য করা যায়। এতে করোনাভাইরাসের সংক্রমণ ঘটার শংঙ্কায় ব্যবসায়ীদের সাথে আলোচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তিনি আরও বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওষুধের দোকান, মুদি দোকান, কৃষি যন্ত্রপাতির দোকান ব্যতীত রাজবাড়ী বাজারে সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে।

উপচে পড়া ভিড়ে করোনাভাইরাস সংক্রমণ হতে পারে এমন শংঙ্কা তৈরি মধ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন রাজবাড়ীর সচেতন মহল।

রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত শুধুমাত্র ব্যবসায়ীরা নিতে পারেন। যেহেতু রাজবাড়ীর বাজারে বিপুল সংখ্যক ক্রেতাসহ সাধারণ মানুষের ভিড় সৃষ্টি হয়েছে। সেখান থেকে ব্যবসায়ী সংগঠনের এমন সিদ্ধান্ত সঠিক মনে হয়েছে।

উপজেলা পর্যায়ের ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাপারে তিনি বলেন, আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দিব ব্যবসায়ী নেতাদের নিয়ে বসতে। তারা যদি মনে করেন জীবন বাঁচাতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখবে সেটি তারা করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *