স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের ভোটগ্রহণ ১২ ফেব্রুয়ারি

নিউজ ডেস্ক :

 

প্রার্থীর মৃত্যুর কারণে স্থগিত হওয়া নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনে আগামী ১২ ফেব্রুয়ারি ভোটগ্রহণ হবে। সোমবার বিকালে নির্বাচন কমিশন (ইসি) থেকে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়।

 

নির্বাচন কমিশনের সচিব জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য নির্বাচনি এলাকা ৪৭, নওগাঁ-২ আসনের বৈধভাবে মনোনীত প্রার্থী আমিনুল হকের মৃত্যুজনিত কারণে গত ২৯ ডিসেম্বর নির্বাচন কমিশন ওই আসনের ভোট স্থগিত করে। গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ১১ অনুচ্ছেদের (১) দফার বিধান অনুসারে ওই আসনে নির্বাচনের জন্য সোমবার পুনঃ তফসিল ঘোষণা করেছে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ জানুয়ারি, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৮ জানুয়ারি, প্রতিক বরাদ্দ ২৬ জানুয়ারি এবং ভোট অনুষ্ঠিত হবে ১২ ফেব্রুয়ারি।

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-২ আসনের স্বতন্ত্র (ঈগল) প্রার্থী আমিনুল হক গত ২৯ ডিসেম্বর ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা যান। তার মৃত্যুতে ওইদিনই নওগাঁ-২ আসনের ভোটগ্রহণ কার্যক্রম স্থগিত করে ইসি। এর ফলে ৭ জানুয়ারি ২৯৯টি আসনে ভোট অনুষ্ঠিত হয়।

 

নওগাঁ-২ আসনে এখন তিনজন প্রার্থী আছেন। তারা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার আখতারুল আলম।

 

নওগাঁ-২ আসনে নির্বাচনের পুনঃতফসিল ঘোষণার বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক গোলাম মওলা বলেন, নওগাঁ-২ আসনের নির্বাচনের জন্য নতুন করে সময়সূচি ঘোষণা করেছে ইসি। এখন আমরা গণবিজ্ঞপ্তি জারি করে আগ্রহী প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য আহ্বান জানাব। তবে আগের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়া যেসব প্রার্থী নির্বাচন কমিশনের কর্তৃক বৈধ হয়েছিলেন তাদের নতুন করে মনোনয়নপত্র জমা দিতে হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *