ভারতে করোনাভাইরাসে প্রাণ গেল আরও ৪৯০ জনের

অনলাইন ডেস্ক : ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৩১০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৮২ লাখ ৬৭ হাজার ৬২৩। এছাড়াও একই সময়ে মারা গেছে আরও ৪৯০ জন। এ নিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৩ হাজার ৯৭ জনের।

মঙ্গলবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বুলেটিনে করোনা সংক্রমণ পরিস্থিতির সর্বশেষ এই তথ্য জানানো হয়েছে। বুলেটিনে জানানো হয়- করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৮ হাজার ৩২৩ জন। এ নিয়ে মোট সুস্থ ৭৬ লাখ ৩ হাজার ১২১ জন।
করোনায় ভারতে এ পর্যন্ত যত মানুষ মারা গেছেন তার প্রায় এক তৃতীয়াংশ মৃত্যুই মহারাষ্ট্রে হয়েছে। দ্বিতীয় ও তৃতীয় কর্নাটক এবং তামিলনাড়ু। এরপর ক্রমান্বয়ে রয়েছে উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ ও দিল্লি।

এছাড়া কেরালা, দিল্লি এবং পশ্চিমবঙ্গে দৈনিক শনাক্ত ৪ হাজারের আশপাশে। কর্নাটক, তালিনাড়ু, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশে দৈনিক আক্রান্ত গত কয়েকদিনে অনেকটা কমেছে। মহারাষ্ট্রেও তা ৪ হাজারে নেমে এসেছে। মোট আক্রান্তের বিবেচনায় শীর্ষে মহারাষ্ট্র। তারপর কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, কেরালা, দিল্লি এবং পশ্চিমবঙ্গ।

উড়িষ্যায় মোট আক্রান্ত ৩ লাখের কাছাকাছি। তেলেঙ্গানা, বিহার, আসাম, রাজস্থানেও মোট আক্রান্ত ২ লাখের বেশি। পশ্চিমবঙ্গে মোট আক্রান্ত ৩ লাখ ৮১ হাজার ৬০৮। এই রাজ্যে করোনায় মোট ৬ হাজার ৯৫৭ জন মারা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *