রাশিয়ার আরও দুই মন্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত

অনলাইন ডেস্ক : বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসের হানায় প্রতি মুহূর্তে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এরই মধ্যে ভয়াবহ হয়ে উঠছে রাশিয়ার করোনা পরিস্থিতি। দেশটির প্রধানমন্ত্রীর পর এবার আরও দুই মন্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার দেশটির নির্মাণমন্ত্রী ও উপমন্ত্রীকে করোনা আক্রান্ত হিসাবে শনাক্ত করার পর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার দেশটির প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর জানান রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে। পরে হাসপাতালে ভর্তি হন তিনি। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।
এদিকে, শনিবার রুশ সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, নির্মাণবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ভ্লাদিমির ইয়াকুশেভ ও মন্ত্রণালয়ের উপমন্ত্রী করোনা সংক্রমিত হয়েছেন।

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে আমেরিকা ওই ইউরোপের দেশ ইতালি, স্পেন, ফ্রান্স ও ব্রিটেন। আমেরিকা ও ইউরোপের পর এবার করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠছে রাশিয়ায়। দেশটিতে প্রায় প্রতিদিনই নতুন আক্রান্তের সংখ্যা আগের দিনের রেকর্ডকে ছাপিয়ে যাচ্ছে।

ওয়ার্ল্ডওমিটারে দেওয়া সর্বশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ৯ হাজার ৬২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
উল্লেখ্য, করোনাভাইরাসের উৎপত্তি প্রতিবেশী রাষ্ট্র চীনে হলেও প্রথম তিন মাস রাশিয়ায় করোনার সংক্রমণ তেমন একটা ছড়ায়নি। তবে সম্প্রতি ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে দেশটিতে। রাশিয়ায় দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৫ গুণ বেড়েছে জানিয়ে গত ২৮ এপ্রিল প্রতিবেদন প্রকাশ করে মস্কো টাইমস। সংবাদমাধ্যমটি জানায়, দেশটিতে গত ১৪ এপ্রিলে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ১৫ হাজার ৭৭০। এ সংখ্যা ২৮ এপ্রিলে গিয়ে দাঁড়ায় ৬৫ হাজারে। অর্থাৎ প্রতিদিন গড়ে সাড়ে ৪ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *