দিল্লির তাপমাত্রা চিতার আগুনে বাড়ছে

অনলাইন ডেস্ক :

 

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে ভারতের রাজধানী দিল্লি এখন কার্যত মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। সেকানে ২৪ ঘণ্টায় জ্বলছে গণ চিতা। দেশটির হাসপাতালগুলোতে দেখা দিয়েছে তীব্র মেডিকেল অক্সিজেন সংকট।

 

এক সপ্তাহের ব্যবধানে সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। এখন প্রতি ঘণ্টায় ১২ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হচ্ছে। যেখানে গত ৫ সপ্তাহ ধরে সংখ্যাটা ছিল ৫।

 

দিল্লিতে সোম থেকে শনিবারের মধ্যে (১৯-২৪ এপ্রিল) এক হাজার ৭৭৭ করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। দিল্লি প্রশাসনের হিসেব অনুযায়ী, ঘণ্টায় ১২ জন রোগী মৃত্যুবরণ করেছে।

 

 

Desher Potrika

 

ঠিক তার আগের সপ্তাহের সোম থেকে শনিবারের (১২-১৭ এপ্রিল) মধ্যে রাজধানীতে মৃত্যু হয়েছিল ৬৭৭ জনের। প্রতি ঘন্টায় মৃতের সংখ্যা ছিল পাঁচ। এক সপ্তাহের ব্যবধানের ঘন্টায় ১০জন বেশী দিল্লিবাসীর মৃত্যু হয়েছে। সংশ্লিষ্টদের আশঙ্কা সংখ্যাটা ক্রমেই বাড়বে।

 

জানা গেছে, ২৪ ঘণ্টায় ২ হাজার ৮শ’য়ের বেশি প্রাণ গেছে দেশটিতে। গত একদিনে তিন লাখ ৫৫ হাজারের বেশি মানুষের দেহে শনাক্ত হয়েছে করোনাভাইরাস।

 

এই মুহূর্তে দেশটিতে সক্রিয় করোনা সংক্রমিতের সংখ্যা ২৮ লাখ ১৪ হাজারের ওপর। এক সপ্তাহেই সাড়ে ২২ লাখের মতো নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে, যা বিশ্বে মহামারীর শুরু থেকে এক সপ্তাহে সংক্রমণ বৃদ্ধির ক্ষেত্রে রেকর্ড। এছাড়াও গত ৭ দিনে মৃত্যুহার বেড়েছে ৮৯ শতাংশ। রবিবার কেবল মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৮৩২ জনের। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৬৬ হাজারের বেশি।

 

করোনায় ভারতের মোট প্রাণহানি ছাড়িয়েছে ১ লাখ ৯৫ হাজার। আক্রান্ত ১ কোটি ৭৩ লাখের বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *