কুষ্টিয়ায় আরো ৭ দিনের সর্বাত্মক লকডাউন কার্যকর করতে মাঠে নেমেছে জেলা পুলিশ

নিজস্ব প্রতিনিধি :

 

 

 

 

 

 

 

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কুষ্টিয়ায় ৭ দিনের সর্বাত্মক কঠোর লকডাউন কার্যকর করতে মাঠে নেমেছে জেলা  পুলিশ।
জেলা প্রশাসনের প্রজ্ঞাপনে জানানো হয়েছে রবিবার (২০ জুন) রাত ১২টা থেকে ২৭ জুন মধ্যরাত পর্যন্ত কুষ্টিয়া জেলায় সাতদিনের সর্বাত্মক কঠোর লকডাউনের ঘোষনা দিয়েছে জেলা প্রশাসন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক ভার্চুয়াল মতবিনিময় সভায় জেলা করোনা প্রতিরোধ কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে।
করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম জানান, রবিবার রাত ১২টা থেকে পরবর্তী সাত দিন সর্বাত্মক কঠোর লকডাউন পালন করা হবে। লকডাউন চলাকালীন সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, রেস্তোরা, মুদি দোকান, চায়ের দোকান বন্ধ থাকবে। তবে কাঁচা বাজার, মাছের বাজার ও ফলের দোকান প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে। সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে।
লকডাউনকালীন সকল ধরনের সাপ্তাহিক হাট/গরুর হাট বন্ধ থাকবে। জেলার অভ্যন্তরে অথবা আন্তঃজেলা ও দূরপাল্লার সকল ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। এক্ষেত্রে থ্রি-হুইলার সহ সকল যানবাহন বন্ধ থাকবে। অতি জরুরি প্রয়োজন ব্যতীত কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। জরুরি প্রয়োজনে চলাচলকারী সকলকে আবশ্যিকভাবে মাস্ক পরিধান করতে হবে।
কুষ্টিয়া জেলা পুলিশ সুপার (এসপি) মোঃ খাইরুল আলম জানান, কুষ্টিয়ায় সর্বাত্মক লকডাউন কার্যকর করতে জেলা পুলিশের পক্ষ থেকে কুষ্টিয়া জেলার সীমান্তবর্তী স্থানে চেকপোস্ট ডিউটি পালনের জন্য পুলিশি নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। কুষ্টিয়া – রাজবাড়ী মহাসড়কের খোকসা থানাধীন পিয়ালডাঙ্গী সীমান্তে চেকপোস্ট, কুষ্টিয়া – চুয়াডাঙ্গা মহাসড়কের পাটিকাবাড়ী তাহাজ মোড়ে চেকপোস্ট, কুষ্টিয়া -ঝিনাইদহ মহাসড়কের ইসলামী বিশ্ববিদ্যালয় থানার সামনে চেকপোস্ট, মিরপুর থানাধীন হালদা ক্যাম্পের অধীনে নান্দিয়া- পাইকপাড়া ফিডার রোডে চেকপোস্ট, মিরপুর থানাধীন মালিহাদ ক্যাম্পের অধীনে কুটিয়াডাঙ্গা হাট বোয়ালিয়া সড়কে চেকপোস্ট, ভেড়ামাড়া থানাধীন লালনশাহ সেতুর টোল প্লাজায় চেকপোস্ট, কুষ্টিয়া – মেহেরপুর সড়কের খলিসাকুন্ডি ব্রীজ চেকপোস্ট, দৌলতপুর সীমান্তে ধর্মদহ ব্রীজে চেকপোস্ট প্রতিদিন দুই শিফটে প্রতিটি চেকপোস্টে একজন এসআই, একজন এ এস আই ও তিনজন কনস্টেবল সহ মোট পাঁচজন পুলিশ সদস্য চেকপোস্টে দায়িত্ব পালন করবে।
এছাড়াও কুষ্টিয়া জেলার সকল পৌরসভা গুলোর গুরুত্বপূর্ণ স্পটে চেকপোস্ট বসান হয়েছে। এর মাধ্যমে আন্তঃজেলার গাড়ী চলাচল বন্ধ সহ আভ্যন্তরীন সড়কেও সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।
তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্য সরবরাহ ও সংগ্রহ, বিদ্যুৎ, গ্যাস, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং, ঔষধ শিল্প সংশ্লিষ্ট যানবাহন, কর্মী ইত্যাদি এবং সরকার কর্তৃক ঘোষিত অন্যান্য জরুরি পরিষেবা এর আওতা বহির্ভূত থাকবে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
কুষ্টিয়া জেলা পুলিশ সুপার (এসপি) মোঃ খাইরুল আলম আরও বলেন, মহামারি করোনা সংক্রমন রোধে সাত দিনের সর্বাত্মক কঠোর লকডাউন দেয়া হয়েছে। এ সময় সবাই স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ ঘরে অবস্থান করুন।অকারনে বাইরে ঘোরাফিরা না করে করোনা প্রতিরোধে নিজে সচেতন হোন অন্যকে সচেতন করে তুলুন। যে কোন প্রয়োজনে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন। পুলিশ আপনাদের সেবায় সর্বদা নিয়োজিত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *