কুষ্টিয়ায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র (IVAC) সেন্টারের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : কুষ্টিয়ায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র (IVAC) সেন্টারের উদ্বোধন । আজ ১৬ এপ্রিল, রবিবার কুষ্টিয়া শহরের এনএস রোডে জেলা পরিষদের অস্থায়ী কার্যালয়ের নিচে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধন করা হয় ।

 

ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব ও পারস্পারিক সহযোগিতার ওপর জোর দিয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেছেন, আগামীতে এই সম্পর্ক আরো গভীর হবে।

 

১৬ এপ্রিল, রবিবার কুষ্টিয়া শহরের এনএস রোডে জেলা পরিষদের অস্থায়ী কার্যালয়ের নিচে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

প্রণয় ভার্মা বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্কের জন্য ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে দুই দেশের মানুষ আত্মত্যাগ করেছেন। বাংলাদেশ ও ভারতের উন্নয়নের এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অব্যাহত থাকবে।

কুষ্টিয়ায় ভারতীয় সেন্টার চালু হওয়ায় অত্যন্ত খুশী জানিয়ে প্রণয় ভার্মা বলেন, কুষ্টিয়ায় ভিসা সেন্টার চালুর এ অনুষ্ঠানে থাকতে পেরে আমি অত্যন্ত খুশী। সময়ের সাথে সাথে আরো সুবিধা যোগ হবে। এটি চলমান প্রক্রিয়া। ভারত ভ্রমণে আগ্রহী বাড়ার সাথে ভিসা প্রক্রিয়া আরো উন্নত হবে।

তিনি বলেন, ভিসা প্রক্রিয়ায় আমরা দিনদিন উন্নত করছি। ৫ থেকে ১০ বছর আগের সাথে তুলনা করে দেখলে বুঝতে পারবেন আমরা কতটুকু উন্নতি করেছি। আমরা আশা করি সামনের দিনে ভিসা প্রক্রিয়া আরো ভালো অবস্থায় পৌঁছবে।

অনুষ্ঠানে অংশ নিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, ভারত-বাংলাদেশ বন্ধুপ্রতিম প্রতিবেশী রাষ্ট্র। দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিরাজমান।

 

তিনি বলেন, কুষ্টিয়া ভারতীয় ভিসা সেন্টার চালু করায় ভারতীয় হাইকমিশনার ও ভারতকে ধন্যবাদ। আগে ভারতের ভিসার জন্য যশোর অথবা রাজশাহী যেতে হতো। কুষ্টিয়ায় ভিসা সেন্টার চালু হওয়াতে আশপাশের ৫টি জেলার মানুষের সুবিধা হয়েছে।

 

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসময় জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান, কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলম, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সভাপতি হাজী রাশেদুল ইসলাম বিপ্লব, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি আফরোজা আক্তার ডিউসহ বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এই সময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

এদিকে ভারতের রাষ্ট্রদূত প্রণয় ভার্মা বেলা সাড়ে ১২ টায় টায় শিলাইদহে পৌঁছান। দুপুর দেড়টাই কুষ্টিয়া সার্কিট হাউজে অবস্থান করেন। বেলা ৩ টায় ভিসা সেন্টার উদ্বোধন করেন। ভিসা সেন্টার উদ্বোধন শেষে তিনি লালন একাডেমি পরিদর্শন করেন। সার্কিট হাউজে বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫ টায় পর্যন্ত ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *