চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৮ ডিগ্রি

চুয়াডাঙ্গা প্রতিনিধি :

 

 চলতি মাসের ২ এপ্রিল (রোববার) থেকে ১৬ এপ্রিল (রোববার) পর্যন্ত চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রোববার (১৬ এপ্রিল) বিকাল ৩টায় চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৮ ডিগ্রি সেলসিয়াস। টানা ১৪ দিন ধরে চুয়াডাঙ্গার তাপমাত্রার পারদ ৪০ থেকে ৪২ ডিগ্রি সেলসিয়াসের ঘরে উঠছে।

 

সকাল ৭টার পর থেকে তীব্র রোদেও তাপ। আর এই তীব্র দাবদাহ সবথেকে বেশি কষ্ট পাচ্ছে রোজাদার ব্যক্তিরা। তীব্র রোদের তাপে প্রয়োজন ছাড়া মানুষ ঘরের বাইরে বোড়োছে না। এই প্রখর রোদে সব থেকে বেশি পাচ্ছে খেটে খাওয়া মানুষ ও ভ্যান-রিকশা চালকরা। তীব্র রোদের তাপের কারণে উঠতি মৌসুমের আমের গুটি ঝড়ে পড়ে যাচ্ছে। আর অতিরিক্ত গরম পড়ার কারণে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিউমোনিয়া, ডায়রিয়া রোগীর সংখ্যা বাড়ছে।

 

চুয়াডাঙ্গা আবহাওয়া অধিদপ্তরের ইনচার্জ জামিনুর রহমান জানান, চুয়াডাঙ্গার ওপর দিয়ে এখন বয়ে চলেছে অতি তীব্র তাপপ্রবাহ। শনিবার (১৫ এপ্রিল) চুয়াডাঙ্গায় এই মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪২.০২ ডিগ্রি সেলসিয়াস। আগামীদিন থেকে তাপমাত্রা আরও বাড়বে। আর এই তাপপ্রবাহ সামনে দিন অব্যাহত থাকবে। রোববার (১৬ এপ্রিল) বিকাল ৩ টায় চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৮ ডিগ্রি সেলসিয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *