প্রতিবন্ধী সন্তানকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ পিতার বিরুদ্ধে

রাজবাড়ী প্রতিনিধি :

 

রাজবাড়ীর কালুখালীতে মো. রুবেল মন্ডল (২৬) নামের এক প্রতিবন্ধীকে হত্যার অভিযোগ উঠেছে পিতার বিরুদ্ধে। হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে রুবেল মন্ডলের পিতা মো. খলিলুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দিবাগত রাতে ঢাকা জেলার আশুলিয়া থানার ডেন্ডাবর এলাকা থেকে তাকে  গ্রেফতার করে কালুখালী থানা পুলিশ।

 

রবিবার বিকালে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন খলিলুর রহমান।

 

পুলিশ ও আদালত সূত্রে জানা যায়, রুবেল মন্ডল মানসিক প্রতিবন্ধী। দীর্ঘদিন ধরে তাকে হত্যার পরিকল্পনা করেন পিতা খলিলুর রহমান। ২৪ জুলাই (সোমবার) সন্ধ্যার পর নিজ সন্তানকে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করেন খলিলুর রহমান। পরে তাকে শ্বাসরোধ করে হত্যা করে পানির মধ্যে ফেলে পালিয়ে যায় সে।

 

নাম প্রকাশ না করার শর্তে এক পুলিশ কর্মকর্তা বলেন, রুবেল মন্ডল মানসিক প্রতিবন্ধী ছিল। সে মেয়েদের দেখলে খারাপ কথা বলতো। এমনকি সে পশুর সাথে অনৈতিক কাজ করতো। এসব বিষয় নিয়ে মানুষ যখন অভিযোগ করেন, এই অভিযোগ মেনে নিতে পারতো না রুবেলের বাবা মো. খলিলুর রহমান। সেখান থেকে ছেলেকে হত্যার পরিকল্পনা করেন তিনি। ২৪ জুলাই  (সোমবার) ছেলে মোয়াকে বিয়ে দিতে নিয়ে যাবেন বলে ডেকে নিয়ে যায় খলিলুর। এরপর আগে থেকে ক্রয় করা ঘুমের ওষুধ কোমল পানীয়র সাথে মিশিয়ে তা পান করিয়ে অচেতন করেন। এরপর শ্বাসরোধ করে হত্যা নিশ্চিত করেন তিনি। রুবেলের পিতা একাই এই হত্যাকাণ্ড ঘটিয়েছেন বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

 

কালুখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রাণবন্ধু বিশ্বাস বলেন, দীর্ঘদিন চেষ্টার পর পুলিশ রুবেল হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আসামি মো. খলিলুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। বিজ্ঞা আদালতে সে হত্যার দায় স্বীকার করে জবানবন্দী দিয়েছে। দ্রুত সময়ের মধ্যে বিজ্ঞ আদালতে পুলিশ প্রতিবেদন দাখিল করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *