কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির নির্বাচন সম্পন্ন

কুষ্টিয়া প্রতিনিধি :

 

শান্তিপুর্ণ পরিবেশে ব্যবসায়ীদের সংগঠন  দি কুষ্টিয়া চেম্বার অব কর্মাস ইন্ডাষ্ট্রি’র ২০২৩-২০২৫ দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে । 

 

গকতাল শনিবার কুষ্টিয়া  এন এস রোডস্থ বড়বাজারে দি কুষ্টিয়া চেম্বার অব কর্মাস ইন্ডাষ্ট্রি’র ভবনে সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহন করা হয় । এর পর কিছুক্ষণ বিরতি দিয়ে ভোট গণনা শুরু করা হয় এবং রাত আনুমানিক দশটার দিকে ফলাফল প্রকাশ করা হয় ।

 

এবারের দি কুষ্টিয়া চেম্বার অব কর্মাস ইন্ডাষ্ট্রি’র নির্বাচনে গ্র“প ”এ” থেকে ১৫ জন ব্যবসায়ী প্রতিনিধি পরিচালক পদে এবং গ্র“প ”বি” থেকে জন ব্যবসায়ী প্রতিনিধি সহযোগী সদস্য পদে প্রতিদ্বন্দীতা করেন।

 

”এ” গ্র“পে মোট ২৩৬০ জন  ভোটারের মধ্যে ভোট প্রদান করেছেন ১৯৫৪ জন এবং অনুপস্তিত ছিলেন ৫৭৬ জন। ”এ” গ্র“পে শতকারা ৮২ দশমিক ৮০ শতাংশ ভোটার ভোট প্রদান করেছেন।

 

অপর দিকে ”বি” গ্র“পে গ্র“পে মোট ৭৮৯ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেছেন ৭৪৭ জন এবং অনুপস্থিত ১৩২ জন। ”এ” গ্র“পে শতকারা ৮৪ দশমিক ৮৮ শতাংশ ভোটার ভোট প্রদান করেছেন এবং প্রদানকৃত ৭৪৭ টি ভোটের মধ্যে ৩১ টি ভোট বিভিন্ন কারনে বাতিল করেন ভোট পরিচালনায় কর্মরত নির্বাচন কর্মকর্তারা।

 

”এ” গ্র“পের প্রতিদ্বন্দীতায় মোঃ মামুনুর রশিদ ১৪১৪ ভোট পেয়েছেন, আলহাজ¦ ওমর ফারুক ১৬০১ ভোট পেয়েছেন, এস এম আলমগীর আলম ১৭০৪ ভোট পেয়েছেন, মোঃ আব্দুল কাদের জুয়েল ১৬৩৯ ভোট পেয়েছেন, মোঃ মেজবার রহমান ১৭৫০ ভোট পেয়েছেন, খন্দকার জিয়াদুল হক ১৭৪৪ ভোট পেয়েছেন, প্রকৌশলী সাইফুর আলম মারুফ ১৭১০ ভোট পেয়েছেন, মোঃ ফজলে করিম খোকা ১৩১৮ভোট পেয়েছেন, মোঃ রাকিবুজ্জামান সেতু ১৬৭৬ ভোট পেয়েছেন, মোঃ জাকিরুল ইসলাম ১৫৪৩ ভোট পেয়েছেন, উত্তম সাহা ১৩৩৮ ভোট পেয়েছেন, মোঃ মিজানুর রহমান ১৫৪৪ ভোট পেয়েছেন, ডাঃ আসমা জাহান লিজা ১৬৪০ ভোট পেয়েছেন এবং মোঃ শাহবুদ্দীন ১৫৭৯ ভোট পেয়েছেন, মোঃ জাহিদুল রানা সোহাগ ১৩৩৬ ভোট পেয়েছেন।

 

”বি” গ্র“পের প্রতিদ্বন্দীতায় মোঃ মাহবুবুর রহমান টিপু ৬০৯ ভোট পেয়েছেন, হাজী শাকিল আহমেদ জালাল ৬০৮  ভোট পেয়েছেন, এস এম কাদেরী শাকিল ৬০৬ ভোট পেয়েছেন, মোঃ রুহুল আমিন ৬০৬ ভোট পেয়েছেন, মোঃ মুক্তারুজ্জামান চৌধূরী মুরাদ ৫৬৬ ভোট পেয়েছেন, কাজী রফিকুর রহমান ৫৪২ ভোট পেয়েছেন, মোঃ রফিকুল ইসলাম ৩৯৩ ভোট পেয়েছেন এবং আবু মনি জুবায়েদ ৩৫৭ ভোট পেয়েছেন।

 

”এ” গ্র“পের প্রতিদ্বন্দীতায় পরাজিতরা হলেন মোঃ ফজলে করিম খোকা, উত্তম সাহা এবং মোঃ জাহিদুল রানা সোহাগ ।

 

”বি” গ্র“পের গ্র“পের প্রতিদ্বন্দীতায় পরাজিতরা হলেন মোঃ রফিকুল ইসলাম এবং আবু মনি জুবায়েদ। সকাল আটটা থেকে ভোট গ্রহনের কথা থাকলেও নির্দিষ্ট সময়ের আগেই ভোট কেন্দ্রে ভোটর ও প্রার্থীদের দেখা যায়। ভোটে প্রতিদ্বন্দীতা করা থেকেও ভোটের আমেজ কে উপভোট করতে দেখা যায় সবাই। প্রার্থীদেও ভোট দেওয়া শেষ হলেও ভোটের ফলাফল দেওয়ার আগ মূহুর্ত পর্যন্ত ভোট কেন্দ্র ও আশে পাশের এলাকায় প্রার্থী, ভোটার এবং সমর্থকদের উপস্থিতি ছিলো লক্ষ করার মত।

 

এদিকে দি কুষ্টিয়া চেম্বার অব কর্মাস ইন্ডাষ্ট্রি’র ২০২৩-২০২৫ দ্বি-বার্ষিক নির্বাচন উপলক্ষে কুষ্টিয়া জেলা প্রশাসন এবং জেলা পুলিশের পক্ষ থেকে ভোট কেন্দ্র ও আশে পাশের এলকার আইন শৃঙ্খলা পরিস্থিতি এবং ভোটের পরিবেশ স্বাভাবিক রাখতে বিপুল পরিমানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয় । কোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতি ছাড়াই জেলা পুলিশের সহায়তায় মনোরম পরিবেশে সুন্দর, সুষ্ঠ ও উৎসব মুখর ভোট হাওয়ায় জেলা পুলিশ ও জেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন প্রার্থী, ভোটার এবং সমর্থকেরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *