কুষ্টিয়ায় আইসিটি আইনে নর্দাণ বিশ্ববিদ্যালয় ছাত্রী জেলে

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় আইসিটি আইনে একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে আজ (১৮ এপ্রিল) বিকেলে জেলে প্রেরণ করেছে আদালত।

ঐ ছাত্রীর নাম মীর মনিরা, ২৩, সে বেসরকারী নর্দান ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগের তৃতীয় বর্ষে লেখাপড়া করে। মনিরা কুষ্টিয়া শহরের কোর্টপাড়া এলাকার বাসিন্দা।

আজ শনিবার সকালে জেলা প্রশাসনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মুহাম্মদ মুছাব্বেরল ইসলাম বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় মামলাটি করেন।

এ মামলায় বলা হয় করোনা নিয়ে কুষ্টিয়ায় জেলা প্রশাসকের ফেসবুক পেজে প্রচারিত সংবাদ বিজ্ঞপ্তি কপি করে নিজের নাম ব্যবহার করে ফেসবুক ম্যাসেঞ্জারে প্রচার করছিলেন ঐ তরণী।
এই বিষয়টি খুলনা বিভাগীয় কমিশনার কুষ্টিয়ার এক চিকিৎসকের মাধ্যমে অবগত হন। পরে তিনি বিষয়টি কুষ্টিয়া জেলা প্রশাসকে অবহিত করেন।
জানা যায় মীর মনিরা কুষ্টিয়া জেলা প্রশাসক পরিচয় ব্যবহার করে বিভিন্ন ডকুমেন্ট তৈরি করে বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে প্রচার করচিলেন এবং নিজেকে কুষ্টিয়ার জেলা প্রশাসক হিসেবে পরিচয় দিয়ে বিভিন্ন সময়ে মানুষকে ভয়ভীতি দেখাচ্ছিলেন।
মীর মনিরার পরিচয় জানার পর তাঁকে তাঁর আত্মীয়ের সঙ্গে গতকাল শুক্রবার জেলা প্রশাসকের বাংলোয় ডাকা হয়।
সেখানে জিজ্ঞাসাবাদে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লুৎফুন্নাহারের কাছে ঘটনার সত্যতা স্বীকার করেন মনিরা। মনিরা জানান, তাঁরা সাত বন্ধু মিলে ম্যাসেঞ্জারে ফটোশপের মাধ্যমে বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য প্রদান করে থাকেন।
ঐ তরুণী জানান জেলা প্রশাসকের ঐ সংবাদ বিজ্ঞপ্তির কপিতে জেলা প্রশাসকের নাম ও স্বাক্ষর এডিট করে সেখানে মীর মনিরা নাম ও স্বাক্ষর দিয়ে সেটা তাঁর পরিচিত ব্যক্তিদের কাছে পাঠাতেন। এটা তিনি মজা করে করতেন বলে জানিয়েছেন।
কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, আইসিটি আইনে মামলায় ওই তরণীকে গ্রেপ্তার করা হয় শনিবার দুপুরে তার বাড়ি থেকে এবং আদালতে তোলা হয় বিকেলে। আদালত তাকে জেলে প্রেরণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *