বরিশালে করোনা আক্রান্তের সংখ্যা ৩৬

বরিশাল প্রতিনিধি : বরিশালে একজন ডাক্তারসহ আরও দুইজন করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার ওই দু’জনসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৩৬ জন।

আজ নগরীর বাংলাবাজার এলাকার এক ব্যক্তি ও বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত (সংযুক্তিতে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল) একজন চিকিৎসক করোনায় আক্রান্ত হন।
এদিকে, শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা চিকিৎসায় সুস্থ হয়ে প্রথমবারের মতো বাবুগঞ্জ উপজেলার দু’জন ও শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত এক নার্সসহ মোট তিনজন ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন।

এর আগে গত ১২ দিনে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক, নার্স ও শের-ই-বাংলা মেডিকেল কলেজের ছাত্রসহ ১২ জন, বাবুগঞ্জ উপজেলায় ১০ জন, গৌরনদীতে তিনজন, হিজলায় তিনজন, মেহেন্দীগঞ্জে দু’জন, বানারীপাড়ায় দু’জন, বাকেরগঞ্জে একজন, উজিরপুরে একজন এবং মুলাদী উপজেলায় এক জনসহ মোট ৩৪ জনের করোনা শনাক্ত হয়।

শুক্রবার ১ জন চিকিৎসক সহ করোনাভাইরাস প্রাদুর্ভাব শুরুর পর থেকে জেলায় স্বাস্থ্য বিভাগে কর্মরত ৮ জন চিকিৎসক, তিনজন নার্স, একজন পরিবার পরিকল্পনা পরিদর্শক সহ মোট ১২ জন স্বাস্থ্য কর্মী করোনায় আক্রান্ত হলেন।

এর আগে গত ১৩ এপ্রিল মুলাদি উপজেলায় করোনা সনাক্ত হওয়া এক রোগী নিজ বাড়িতে মারা যায়। তিনি মারা যাওয়ার দু’দিন পর তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ পাওয়া যায়।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল বরিশাল জেলায় প্রথমবারের মতো শের-ই-বাংলা মেডিকেলে চিকিৎসাধীন মেহেন্দীগঞ্জের একজন এবং বাকেরগঞ্জ উপজেলার একজন রোগীর করোনা শনাক্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *