লালমনিরহাটে একই পরিবারের ৫ জনসহ ৯ জনের করোনাভাইরাস শনাক্ত

লালমনিরহাট প্রতিনিধি : লালমিনরহাটের আদিতমারীতে ৮ জন এবং হাতীবান্ধায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় এর সত্যতা নিশ্চিত করেছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৩ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ২ জন সুস্থ হয়ে ইতিমধ্যেই বাড়িতে ফিরে গেছেন।

আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর আরেফিন প্রধান (কল্লোল) বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বলেন, এর আগে গাজীপুর থেকে আসা করোনা পজিটিভ (১৮) একজনের পরিবারের ৫ সদস্য নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।
পরিবারের ৫ সদস্যের মধ্যে আছেন তার বোন (১৪), ভাই (১৬), স্ত্রী (১৮), দাদী (৬৫) এবং বাবা (৪০)। তাদের সবার বাড়ি আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ি ইউনিয়নের পূর্ব দৈলজোড় গ্রামের (শখের বাজার) এলাকায়।

তবে ওই বাড়ির প্রথম করোনা আক্রান্ত (১৮) ব্যক্তি গত ১৮ এপ্রিল রাত থেকে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আইসোলশেনে চিকিৎসাধীন আছেন। গতকাল তার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। এছাড়াও আক্রান্তের তালিকায় আছেন ওই রোগীর সংস্পর্শে আসা আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের ষ্টাফ নার্স (৪৬), হাসপাতালের যক্ষা ও কুষ্ঠ রোগ নিয়ন্ত্রণ সহকারী (৩০)। এছাড়াও নতুন করে আক্রান্ত হয়েছেন সম্প্রতি নারায়নগঞ্জ ফেরত ২৬ বছর বয়সী আরেকজন।

এদিকে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিংগীমারী ইউনিয়নের দক্ষিণ গড্ডিমারী গ্রামের কুমিল্লা ফেরত এক নারীর করোনা পজেভিট। এঘটনায় ওই নারীর বাড়িসহ কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।

আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার মো. মনসুর উদ্দিন বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ আক্রান্তদের ব্যাপারে সিদ্ধান্ত নিবেন। এঘটনায় আক্রান্তের আসপাশে কয়েকটি বাড়ি লকডাউ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *