রাজশাহীতে দুই বছরের শিশু করোনাভাইরাসে আক্রান্ত

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর বাগমারা উপজেলায় দুই বছরের শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। বৃহস্পতিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগের ল্যাবে তার করোনা পজিটিভ শনাক্ত হয়।

নানাবাড়িতে বেড়াতে গিয়ে শিশুটি করোনা সংক্রমিত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। শিশুটির বাড়ি উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নে। শিশুটি করোনা পজিটিভ হওয়া গাজীপুর ফেরত এক দম্পতির আত্মীয়। ধারণা করা হচ্ছে, ওই দম্পতির সংস্পর্শে এসে শিশুটি করোনায় আক্রান্ত হয়েছে।
শিশুটির বাবা জানান, ঈদের দুদিন আগে উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নে ছেলেকে নানাবাড়ি নিয়ে যান তার মা। সেখানে গাজীপুর ফেরত তার ফুপা ও ফুপু অবস্থান করছিলেন। তাদের শরীরেও করোনা শনাক্ত হয় গত ৪ জুন। এরপর তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে নেওয়া হয়।

তিনি বলেন, বিষয়টি প্রকাশ পাওয়ার পর তাদের মধ্যে করোনার আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপর পরীক্ষার জন্য ৯ জুন শিশুটির নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। বৃহস্পতিবার নমুনা পরীক্ষায় শিশুটির করোনা পজিটিভ ধরা পড়ে। সে এখন বাড়িতেই মায়ের কাছে আছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম রাব্বানী বলেন, এই শিশুই জেলার প্রথম শিশু হিসেবে করোনায় আক্রান্ত হলো। গত বুধবার গাজীপুর ফেরত দম্পতির সংস্পর্শে আসা আরও দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে তাদের সংস্পর্শে আসা তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো।

তিনি বলেন, বাগমারায় মোট ৯ জনের শরীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে তিনজন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে আছেন দুজন। অন্যদের বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *